রাজশাহীতে বস্তি উন্নয়ন বিষয়ে কারিতাসের ডায়লগ কর্মশালা

আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ৯:০৫ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


বস্তি উন্নয়ন করার লক্ষে কারিতাস বাংলাদেশ’র রাজশাহীর উদ্যোগে তৃতীয় ডায়লগ কর্মশালা অনুষ্ঠিত হয়। কমিউনিটি সোস্যাল ল্যাব. এন ইনিশিয়েটিভ টু ইমপ্রুভ দি লিভিং কন্ডিশনস অব ভালনারাবল স্লাম রেসিডেন্টস আন্ডার দি আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেটচেঞ্জ, আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন এন্ড লাইভলিহুড প্রকল্পের মাধ্যমে রোববার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত এই ডায়লগ সভা অনুষ্ঠিত হয়।

নগরীর মহিষবাথানস্থ কারিতাস আঞ্চলিক অফিসের ফাদার চেস্কাতো হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোর কমিটির সভাপতি ও রাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামারুজ্জামান কামরু। উপস্থিত ছিলেন ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, রাজশাহীর জেলা সমাজসেবা কর্মকর্তা ড. হামিদুল ইসলাম, কারিতাস রাজশাহী অঞ্চলের প্রোগ্রাম অফিসার দীপক এক্কা, আঞ্চলিক মনিটর (পুষ্টি) ফরিদুল ইসলাম, কোর কমিটির সদস্য তানজির হোসেন দুলাল ও কারিতাস রাজশাহী অঞ্চলের কমিউনিটি ফ্যাসিলিটেরটর আশা আগ্নেশ তপ্নসহ কোর কমিটির সদস্য এবং ভলান্টিয়ারগণ উপস্থিত ছিলেন।

কারিতাসের স্বেচ্ছাসেবকগণ রাজশাহী কোর্ট স্টেশন থেকে বিলসিমলা পর্যন্ত বস্তি এলাকার বিভিন্ন সমস্যা গত দুই ডায়লগ কর্মশালায় তুলে ধরেন। সেইসব সমস্যাগুলো নিয়ে সবাই আলোচনা করেন এবং সদস্যাগুলো মার্কিং এর মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে তিনটি বিষয় মনোনীত করা হয়। তিনটি বিষয় হলো জলাবদ্ধতা, নিরাপদ পানি ও অস্বাস্থকর ল্যাট্রিন। এই তিনটি বিষয়ে প্রকপ্লের মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। এছাড়াও বস্তিবাসীর উন্নয়নে আরো কোন গুরুত্বপূর্ণ সমস্যা থাকলে উপস্থাপনের জন্য স্বেচ্ছাসেবকদের পরামর্শ প্রদান করা হয়। কোর কমিটির প্রধান ও সভার সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ