রাজশাহীতে বাস চলাচল শুরু

আপডেট: নভেম্বর ৭, ২০২১, ১০:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


টানা তিনদিনের পরিবহন ধর্মঘটের পরে বাস চলাচল শুরু হয়েছে। রোববার (৭ নভেম্বর) সন্ধ্যা থেকে রাজশাহীতে বাসচলা শুরু হয়। তবে এদিন আগের ভাড়া বহল থাকবে বলে জানিয়েছে পরিবহন সংশ্লিষ্টরা। রাত সাড়ে আটটার দিকে রাজশাহী বাস টার্মিনালে গিয়ে বাস ছাড়তে দেখা গেছে। থেমে থাকা বাসগুলোর চালকের সহকারীদের যাত্রীদের ডাকতে দেখা গেছে।
অন্যদিকে, বাস ছাড়ার খবরে যাত্রীদের ভিড় বেড়েছে কাউন্টারগুলোতে। কাউন্টারগুলো থেকে যাত্রীদের টিকিট কিনতে দেখা গেছে। এসময় যাত্রীরা নিজ নিজ গন্তেব্যে যেতে টিকিট কিনছেন।

রমজান আলী নামের এক যাত্রী জানান, রাতে ঢাকা যাওয়ার কথা ছিল। ট্রেনে টিকিট পাইনি; তবুও প্রস্তুতি ছিল ট্রেন যাওয়ার। কিন্তু সন্ধ্যায় শুনেছি বাস চলাচল করবে। তাই টিকিট কিনতে আসলাম।’
রজনীগন্ধা পরিবহনের টিকিট বিক্রিতা আসাদ শেখ জানান, বাস চলাচল শুরু হয়েছে এমন ঘোষণা শুনেছি। তবে যাত্রীর সংখ্যা কম। আশা করছি সোমবার থেকে পুরোদমে বিক্রি হবে টিকিট।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউর রহমান বলেন, কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত এসেছে সন্ধ্যায়। তার পরে পরিবহন সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে; বাস ছাড়তে। সন্ধ্যার পরে বাসের টিকিট কাউন্টারগুলো খুলেছে। আশা করছি এখন আর সমস্যা হবে না।

প্রসঙ্গত, গত বুধবার রাতে জ্বালানি তেলের দাম লিটারে ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এর জেরে শুক্রবার সকাল থেকে বাস, ট্রাক, কাভার্ডভ্যান মালিকরা গাড়ি বন্ধ রাখে পরিবহন সংশ্লিষ্টরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ