রাজশাহীতে বিদেশ ফেরত আরও ১৯ জন হোম কোয়ারেন্টিনে

আপডেট: এপ্রিল ২, ২০২০, ১১:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে বিদেশ ফেরত আরও ১৯ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। বুধবার (১ এপ্রিল) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত তাদের শনাক্ত করে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহীর স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্রনাথ আচার্য্য। তিনি জানান, রাজশাহীতে ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে নুতন ১৯ জনকে। এরা বিভিন্ন দেশ থেকে রাজশাহীতে এসেছেন। যার মাঝে ভারত থেকে ১৬ জন এবং দুবাই, আমেরিকা ও জর্ডান থেকে ১ জন করে এসেছেন। আর নুতন এই ১৯ জনকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
নতুন যারা এসেছেন তার মাঝে ১৯ জন রাজশাহীতে এসেছেন। এদের মধ্যে রাজশাহী সিটি করপেরেশন এলাকায় ৮ জন, নগরীর বাইরে চারঘাট উপজেলায় ৬ জন, বাগমারায় ১ ও পবায় ৪ জন রয়েছেন। রাজশাহী জেলায় গত ১ মার্চ থেকে বৃহস্পতিবার ২ এপ্রিল পর্যন্ত ১ হাজার ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এদের মধ্যে ১৪ দিন পূর্ণ হওয়ায় ৬৪৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। ফলে সর্বশেষ বৃহস্পতিবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন মোট ৪১০ জন।
এদিকে রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক আরও বলেন, রাজশাহীতে এখন পর্যন্ত কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমরা বিদেশ ফেরত ব্যক্তিদের শনাক্ত করে শতভাগ হোম কোয়ারেন্টিন নিশ্চিতের চেষ্টা করছি। অন্য যে কোনো জেলার চেয়ে এখন পর্যন্ত রাজশাহী অনেকটাই নিরাপদ অবস্থানে আছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ