রাজশাহীতে বৃষ্টির পর বেড়েছে তাপমাত্রা

আপডেট: জানুয়ারি ১৯, ২০২৪, ১১:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে একদিনের ব্যবধানে বেড়েছে তাপমাত্রা। এর আগে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোরে বৃষ্টি হয়েছিল। আবহাওয়া অফিসের কর্মকর্তারা জানিয়েছিল বৃষ্টি হলেই বাড়বে তাপমাত্রা। শুক্রবার (১৯ জানুয়ারি) বেড়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে কয়েকদিন রাজশাহীতে শীত ছিল নিম্নমুখী। এ মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল শনিবার (১৩ জানুয়ারি) ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (১২ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহীতে গত কয়েকদিন থেকে দেখা মিলছিল না সূর্যের। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরের পর থেকে সন্ধ্যার আবহ তৈরি হয়েছিল। বিকেল চারটার দিকে দোকানপাটে বাতি জ্বালানো হয়। শীতও ছিল তীব্র। বইছিল হিমেল বাতাস। একদিন পরেই তা কমে গেছে। এদিন সকাল ১০টা থেকে আকাশে সুর্য উঁকি দিয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) ভোর ছয়টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল নয়টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন বেলা তিনটায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসেও আর্দ্রতা আছে ৯৪ শতাংশ। আর গতিবেগ ৪ নটিকেল মাইল।

রাজশাহী আবহাওয়া অধিদফতরের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাজীব খান বলেন, বৃষ্টির পর থেকে তাপমাত্রা বাড়বে। মেঘ কেটে গেলে শৈত্যপ্রবাহ হওয়ার আশঙ্কা আছে। আর এটাই হবে শেষ শৈত্যপ্রবাহ।
সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেই সেটি শৈত্যপ্রবাহ হিসেবে ধরে নেয়া হয়। আর তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেটি মৃদু শৈত্যপ্রবাহ হিসেবে করা হয়। আগামীতে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান এই কর্মকর্তা।

এ বিভাগের অন্যান্য সংবাদ