রাজশাহীতে ভ্যাক্সিন গ্রহিতার সংখ্যা বাড়ছে

আপডেট: জুলাই ২৫, ২০২১, ৯:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ভ্যাক্সিন গ্রহিতার সংখ্যা বেড়েছে। রোববার (২৫ জুলাই) রাজশাহীতে ৫ হাজার ৮৪৯ জন সিনফার্মা ও মাডার্না ভ্যাক্সিনের প্রথম ডোজ দেয়া হয়েছে। এর আগের দিন শনিবার ( ২৪ জুলাই) রাজশাহীতে সিনফার্মা ও মাডার্নার ভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ৮৪৬ জন।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, রোববার রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ৩৬৯ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৩২৭ ও নারী ১ হাজার ৪২ জন। একই দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মাডার্নার ভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছেন ৩ হাজার ৪৮০ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৮৮২ ও নারী ১ হাজার ৫৯৮ জন।
এদিকে রোববার চাঁপাইনবাবগঞ্জ জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৩৭৩ জন। এরমধ্যে পুরুষ ৭৪৫ ও নারী ৬২৮ এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ২০ জন। এরমধ্যে পুরুষ ৩ ও নারী ১৭ জন। নাটোর জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ৯৬৩ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৫৭১ ও নারী ১ হাজার ৩৯২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ৬০ জন। এরমধ্যে পুরুষ ৩৬ ও নারী ২৪ জন। নওগাঁ জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ৩ হাজার ৯২০ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ১০৪ ও নারী ১ হাজার ৮১৬ জন। পাবনা জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ৪৫৯ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৪৭৬ ও নারী ১ হাজার ৯৮৩ এবং চারজন পুরুষ দ্বিতীয় ডোজ নিয়েছে।
সিরাজগঞ্জ জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ২৭৭ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৩৫১ ও নারী ৯২৬ জন। বগুড়া জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ৪ হাজার ১৯২ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৩৭৭ ও নারী ১ হাজার ৮১৫জন। জয়পুরহাট জেলায় সিনফার্মার প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৪৩১ জন। এরমধ্যে পুরুষ ৭৮৭ ও নারী ৬৪৪ এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ৩১ জন। এরমধ্যে পুরুষ ১৯ ও নারী ১২ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ