রাজশাহীতে মঙ্গলবার পর্যন্ত করোনা শনাক্ত ৪৬ জন

আপডেট: May 27, 2020, 1:20 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমঅবনতির দিকে যাচ্ছে। এরফলে উদ্বেগ-উৎকণ্ঠা আরো বৃদ্ধি পাচ্ছে। ১ মার্চ থেকে ২৬ মে পর্যন্ত সময়ে সাকুল্যে ৪৬ জন কোভিড-১৯ রোগি শনাক্ত হয়েছে। এর মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ১১ জন এবং বাকি ৩৫ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। বুধবার (২৭ মে) রাজশাহী সিভিল সার্জন কার্যালয় কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।
রাজশাহীতে সবচেয়ে বেশি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে তানোর উপজেলায়। সেখানে ১০ জন কোভিট-১৯ রোগি শনাক্ত হয়েছে। ১০ জনই আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। এরপর পুঠিয়া উপজেলায় ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৫ জন এবং বাকি ৪ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। এর পরেই রাজশাহী সিটি করপোরেশন এলাকায় কোভিড রোগি শনাক্ত হয়েছে ৮ জন। ৮ জনই আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। মোহনপুর উপজেলায় ৬ জন কোভিড রোগি শনাক্ত হয়েছেন। এদের তিনজন ইতোমধ্যে সুস্থ হয়েছেন এবং বাকিরা চিকিৎসাধীন আছেন। ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বাঘা উপজেলায়। এদের ১ জন মারা গেছেন এবং অপর ৪ জন চিকিৎসাধীন আছেন। ৩ জন করে করেনা পজেটিভ পাওয়া গেছে দুর্গাপুর ও বাগমারা উপজেলায়। বাগমারায় ১ জন সুস্থ হয়েছেন। বাকিরা চিকিৎসাধীন আছেন। নওগাঁর শনাক্ত ১ জন রাজশাহী মিশন হাসপাতালে মারা গেছেন।
পবা উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগি চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে ১ জন সুস্থ হয়েছেন। চারঘাট ও গোদাগাড়ী উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয় নি।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন এর সংখ্যা ১ হাজার ৮৪৯ জন এবং ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৮০৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪০ জন।