রাজশাহীতে মন্দির ভিত্তিক স্কুলের শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ৯:৪৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহীতে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় মন্দির স্কুলের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী। এতে সভাপতিত্ব করেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী তপন কুমার সেন। উক্ত অনুষ্ঠানে দশজন শিক্ষার্থী ও পাঁচজন শিক্ষককে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী বলেন, মন্দির ভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় জেলার দশজন শিক্ষার্থী ও পাঁচজন শিক্ষককে পুরস্কৃত করা হয়েছে। এই কার্যক্রম বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে শিক্ষক এবং শিক্ষার্থীদের পুরস্কৃত করার মাধ্যমে তারা সামনের দিকে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবে।

তিনি আরো বলেন, শিশুর মানবিক বিকাশের ক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষা আবশ্যক। এক্ষেত্রে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি সকল শিক্ষককে সঠিকভাবে দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক দেবব্রত বর্মনসহ সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ