রাজশাহীতে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ১০, ২০২৩, ১:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীতে জেলা প্রশাসনের আয়োজনে মানবাধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (১০ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে ‘সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার’- শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এর আগে, জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের কোর্ট পয়েন্ট ঘুরে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, একটি মানুষের জন্মের সঙ্গে সঙ্গে তার মৌলিক অধিকার তৈরি হয়। প্রতিটি মানুষের পাঁচটি মৌলিক অধিকার রয়েছে। এক্ষেত্রে সকল মানুষের মৌলিক ও সামাজিক অধিকারগুলো রক্ষায় সবাইকে এক যোগে কাজ করতে হবে। নারী-পুরুষের সমান অধিকার প্রতিষ্ঠায় সবাইকে সচেতন হয়ে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) সানিয়া বিনতে আফজল, জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান মর্জিনা পারভীন, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা, ব্রাক প্রতিনিধি মোহসীন হোসেন, গ্রাম আদালত প্রকল্পের জেলা প্রতিনিধি মো. লুৎফর রহমান, জাতীয় মহিলা সংস্থা সদস্য নূরজাহান সরকার, প্রশিক্ষক তাসনিম কণা।