রাজশাহীতে মৃত-আহত সরকারি কর্মচারীদের পরিবার পেলেন ২ কোটি ৩৬ লাখ টাকার আর্থিক অনুদানের চেক

আপডেট: জুন ২৬, ২০২৪, ২:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীতে বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ ও গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষম ৩১ জন কর্মচারীদের পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ জুন) বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত অসহায় পরিবারের সদস্যদের হাতে দুই কোটি ৩৬ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।
এ সময় চকরিরত অবস্থায় মৃত্যুবরণকারী রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অফিস সহায়ক মনতাজ আলীর পরিবারকে ৮ লাখ টাকা, গণপূর্ত বিভাগ রাজশাহীর অফিস সহায়ক সামশুদ্দিনের পরিবারকে ৮ লাখ টাকা, আনসার ব্যাটালিয়ন পবার ল্যান্স নায়েক আবুল কালামের পরিবারকে ৮ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

এছাড়াও চকরিরত অবস্থায় মৃত্যুবরণকারী ২৮ জন কর্মচারীর পরিবারকে ৮ লাখ টাকা এবং গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষম ৩ জন কর্মচারীর পরিবারকে ৪ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

এবিষয়ে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বেসামরিক প্রশাসনে কর্মরত অবস্থায় কোন কর্মচারি মৃত্যুবরণ করলে তাঁর পরিবারের সদস্যদেরকে ৮ লাখ টাকা ও গুরুতর আগত হয়ে স্থায়ী অক্ষম হলে ৪ লাখ টাকার আর্থিক সহায়তা দেয়া হয়।

এরই ধারাবাহিকতায় জেলার মৃত ও আহত ৩১ জন কর্মচারীদের পরিবারের সদস্যদের মাঝে ২ কোটি ৩৬ লাখ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এই চেক কিছুটা হলেও অসহায় পরিবারের অনেক কাজে আসবে। পরিবারে ভরণ-পোষণের পাশাপাশি সন্তানদের পড়াশুনার কাজে ব্যয় করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) টুকটুক তালুকদার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) ফাবলিহা আনবার সহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, অনুদানের চেক গ্রহীতা পরিবারের সদস্য বৃন্দ।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ