রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটিই চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।
রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, চলতি বছরের শুরু থেকেই রাজশাহীতে তাপমাত্রা ওঠানামা করছে। গতকাল সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ এবং সন্ধ্যা ৬টায় ৬৮ শতাংশ।
আজ রেকর্ডকৃত তাপমাত্রাই এ মৌসুমের সর্বনিম্ন বলে জানান তিনি। এর আগে রোববার (০২ ফেব্রুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রোববার রাজশাহীর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও সোমবার তা মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। আরও দুইদিন তা অব্যাহত থাকতে পারে। ফলে রাজশাহীতে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।
এদিকে, রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ কামাল উদ্দিন বলেন, এটিই হবে চলতি মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ। আগামী ৭ ফেব্রুয়ারি রাজশাহীসহ বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। এরপর থেকে সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে বলেও উল্লেখ করেন এই আবহাওয়া কর্মকর্তা।