রাজশাহীতে যুবকের মরাদেহ উদ্ধার

আপডেট: আগস্ট ১৮, ২০২২, ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে গলায় দড়ি দিয়ে ফাঁস দেয়া অবস্থায় নিজ রুমের ভেতর থেকে ইয়ামিন (২৩) নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

ইয়ামিন রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন বসুয়া এলাকার বাবুর ছেলে। তবে যুবকের মৃত্যুর ঘটনার পেছনে এক সালিশের কথা উল্লেখ করে স্থানীয় এক ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ এনেছে পরিবার। সেই অভিযোগকে ভিত্তিহীন বলছে কাউন্সিলর।

পরিবারের দাবি, সম্প্রতি ইয়ামিন পরিবারকে না জানিয়ে এক মেয়েকে বিয়ে করেন। এ নিয়ে ইয়ামিনের সঙ্গে মারামারি হয় প্রতিপক্ষের। এ ঘটনায় বুধবার (১৭ আগস্ট) মহানগরের ১৪নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে উভয়পক্ষ যায়। বিষয়টি নিয়ে মীমাংসার জন্য উভয়পক্ষকে নিয়ে সালিশে বসেন ওয়ার্ড কাউন্সিলর। ওই সালিশে পক্ষপাতিত্ব করেন কাউন্সিল। আর তাই সালিশে মনোক্ষুণ্ণ হয়েই ইয়ামিন পরে বাড়ি গিয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। ঘটনার বিচার দাবি করেন ইয়ামিনের বাবা মো. বাবু।

তবে অভিযোগ ভিত্তিহীন বলে দবি করে কাউন্সিলর আনোয়ার হোসেন বলেন, ইয়ামিন বা তাদের প্রতিপক্ষের কেউই তার কাছে কোনো অভিযোগ দেননি। আর সালিশে ইয়ামিনকে দোষী বা নির্দোষও করা হয়নি। কারণ তিনি ছিলেন সাক্ষী। ঘটনার বাদী বা বিবাদী নন। অটোরিকশায় করে যাওয়ার সময় মোটরসাইকেলে বসে থাকা এক যুবকের গায়ে কাদা ছিটকে পড়াকে কেন্দ্র করে বসুয়া ও সিলিন্দা এলাকার যুবকদের মধ্যে গত শুক্রবার হাতাহাতি হয়। এই ঘটনা দুই এলাকার মুরব্বিদের নিয়ে সালিশ করে মীমাংসা করে দেওয়া হয়। ওই ঘটনায় সাক্ষী দেন ইয়ামিন। এই পর্যন্তই। সে তো দোষী না যে তার বিপক্ষে কোনো সিদ্ধান্ত বা অন্যায় কিছু চাপিয়ে দেওয়া হয়েছে। তাই সালিশের ওপর মনোক্ষুন্ন হওয়ার কোনো প্রশ্নই তো আসে না।

আনোয়ার হোসেন আরও বলেন, ইয়ামিনের পরিবারের সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। তারা আমাকে এমন কিছু বলে নি।
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, মৃতের সুরতহাল দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইয়ামিন আত্মহত্যাই করেছেন। তার আত্মীয়-স্বজনরা জানায়, ওই সালিস থেকে আসার পর নিজ ঘরে ঠুকে আর বের হয় নি। পরে লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনা মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ