রাজশাহীতে রাত ৮টা থেকে দোকানপাট বন্ধ

আপডেট: জানুয়ারি ২৯, ২০২২, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


করোনাভাইরাসের সংক্রমণরোধে শনিবার (২৯ জানুয়ারি) থেকে রাজশাহী শহরে দোকান-বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। নগরীসহ সকল উপজেলায় দোকান ও বিপনিবিতান বন্ধ থাকবে। শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা থেকে শহরে এ ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘করোনা প্রতিরোধে গঠিত জেলা পর্যায়ের কমিটির সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। রাজশাহীর সংক্রমণ অনেক বেশি হওয়ায় সেই সভাতেই রাত ৮টার পর দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। শনিবার এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে। শনিবার থেকেই এটি কার্যকর হবে।’

উল্লেখ্য, রাজশাহীর ঘরে ঘরে এখন করোনা রোগী। বৃহস্পতিবারের পাওয়া হিসাব অনুযায়ী রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে রাজশাহীর ৩৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৮৭ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। ল্যাবটিতে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার হয়েছে ৭৮ দশমিক ২০ শতাংশ এ দিন রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৪টি। এতে ৫৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এখানে সংক্রমণের হার ৬১ দশমিক ৭০ শতাংশ।

দুটি ল্যাবে রাজশাহীর মোট ৪৬১ নমুনার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৪৫ জনের। ফলে গড় সংক্রমণের হার ৭৪ দশমিক ৮৪ শতাংশ। সংক্রমণের এই হার রেকর্ড সৃষ্টি করেছে। রাজশাহীতে এত বেশি সংক্রমণের হার অতীতে আর কখনই হয়নি। সংক্রমণের এই হার সারাদেশের মধ্যে সর্বোচ্চ।