রাজশাহীতে রুশ বিপ্লবের শতবর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

আপডেট: আগস্ট ১৮, ২০১৭, ১:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে রুশ বিপ্লবের শতবর্ষ উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে জননেতা আতাউর রহমান ও বেগম মনোয়ারা রহমান স্মৃতি পরিষদ। এ কারণে তারা নানান জনের সাথে প্রস্তুতিমূলক সভার আয়োজন করছে। এরই অংশ হিসেবে গতকাল রাজশাহী প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র রক্ষা কেন্দ্রের সদস্যদের সাথে।
অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন- রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, দেশ টিভির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি এসএম আতিক, মানব জমিনের স্টাফ রিপোর্টার আসলাম-উদ-দৌলা, বেসরকারি উন্নয়ন ও গবেষণা সংস্থা বারসিকের বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী শহিদুল ইসলাম,  বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র রক্ষা কেন্দ্রের সভাপতি জাওয়াদ আহমেদ রাফি, সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীউল আলীম শাওন, সংস্কৃতি সম্পাদক জিনাতুন নেসা, মহানগর সভাপতি ইবনে সিনা, তথ্য ও গবেষণা সম্পাদক জরিনা খাতুন প্রমুখ।
বক্তারা বলেন, শতবর্ষ পূর্বে রাশিয়ায় সংঘটিত প্রথম সফল সমাজতান্ত্রিক বিপ্লব গোটা দুনিয়াকে চমকে ও বদলে দিয়েছে। কেননা এই রুশ বিপ্লব যুগ যুগ চলে আসা সংখ্যাগরিষ্ঠ মেহনতি মানুষের উপর মুষ্টিমেয় শোষক-শাসক-মালিক শ্রেণির শোষণ-বৈষম্য-নিপীড়নের অবসান ঘটায়। সমাজতন্ত্র ছাড়া কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের আর কোনো পথ-বিকল্প নেই বলেও উল্লেখ করেন বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ