রাজশাহীতে রেস্তোঁরা মালিক সমিতির মতবিনিময়

আপডেট: জুলাই ১৬, ২০২০, ১১:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে মতবিনিময় সভায় রাজশাহী রেস্তোঁরা মালিক সমিতির নেতৃবৃন্দ সোনার দেশ

বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতি রাজশাহী জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চলমান করোনায় ক্ষতিগ্রস্থ রেস্তোঁরা ব্যবসায়ীদের ক্ষতি উত্তরনের লক্ষে নগরীর রানীবাজারস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতি রাজশাহী জেলা শাখার সভাপতি রিয়াজ আহম্মেদ খান।
সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রিংকুর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সহসভাপতি মাহবুব আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম সিহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবু তাহের, অর্থ সম্পাদক শেখ আশিকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা নাবিলা নওরীন ও নির্বাহী সদস্য কামরুল হাসান সোহানসহ অত্র সমিতির অন্যান্য সদস্য ও অন্যান্য রেস্তোঁরার মালিকগণ।
সভাপতি বলেন, চলমান করোনাকালীন সময়ের ক্ষতি কিভাবে কাটিয়ে ওঠা যায় এবং এই অবস্থা আরো দীর্ঘ মেয়াদি হলে করনীয় কি তা নিয়ে সভায় আলোচনা হয়। তিনি বলেন, ফুডপান্ডা ফেসবুকে চাটুকদার খাবারের বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের আকৃষ্ট করে অর্ডার নিচ্ছে। কিন্তু খাবার সরবরাহ করার সময় নিম্নমানের খাবারে সরবরাহ করছে। এ বিষয়ে তাদের সাথে বসে আলোচন করার জন্য তারা একমত হয়েছেন। এদিকে হোম কিচেন এর মালিকগণ বিনা ট্রেড লাইসেন্স এ ব্যবসা করে যাচ্ছে। তারা সরকারকে কোন প্রকার ভ্যাট ও ট্যাক্স দিচ্ছে না। এতে করে সরকার যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে। তেমনি রেস্তোঁরা মালিকগণ তাদের জন্য ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে জানান তিনি।
তিনি আরো বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত রেস্তোঁরা মালিকদের জন্য বিশেষ প্রণোদনা ঘোষণা করলেও ব্যাংকগুলো তাদের সেই প্রণোদনার অর্থ দিতে চাচ্ছেনা। এতে করে তারা আরো বেশী বিপদে পড়ে যাচ্ছেন বলে জানান তিনি। এই ব্যবসাকে বাঁচাতে অন্যান্য ব্যবসায়ীদের ন্যায় তাদেরও সরকার ঘোষিত প্রণোদনার অর্থ প্রদান করার জন্য ব্যাংকগুলোর প্রতি আহবান জানান। সেইসাথে অবৈধ ও অসৎ ব্যবসায়ীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ