রাজশাহীতে শপিংমলসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে করোনা প্রতিরোধে রাজশাহীতে বিধি-নিষেধ আরও বাড়ানো হয়েছে : জেলা প্রশাসক

আপডেট: জুন ২, ২০২১, ১০:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


করোনা ভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় রাজশাহীতে বিধি নিষেধ আরও বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) থেকে রাজশাহীতে শপিংমলসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে। বুধবার (২ জুন) বিকাল ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আব্দুল জলিল একথা জানান।
জেলা প্রশাসক আব্দুল জলিল আরও জানান, বৃহস্পতিবার (৩ জুন) সকাল থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। এই আদেশে রাজশাহীতে নতুন করে ছয়টি বিধিনিষেধের কথা বলা হয়েছে। এতে বলা হয়েছে, প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, জরুরি প্রয়োজনীয় দ্রব্য, চিকিৎসা সেবা এবং দাফন ও সৎকারে প্রয়োজনীয় দ্রব্যের জিনিস এর আওতা বহির্ভুত থাকবে।
এছাড়া প্রতিদিন সন্ধ্যা ৭টার পর জরুরি প্রয়োজন ব্যতিত কোনোক্রমেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে নিজের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এছাড়া সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। আমসহ অন্যান্য কৃষিপণ্য ও খাদ্যসামগ্রী পরিবহন এ আদেশের বাইরে থাকবে। এসব আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে লকডাউন চলছে। তবে শর্তসাপেক্ষে মানুষের জীবনযাত্রাও স্বাভাবিক আছে। এরই মাঝে সীমান্তবর্তী জেলায় বেড়ে গেছে করোনার সংক্রমণ।
এ কারণে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় আলাদা করে বিশেষ লকডাউন দেয়া হয়েছে। রাজশাহীতেও এখন করোনার সংক্রমণ বেশি। রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে বুধবার সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত কোর কমিটির সভায় আলোচনা হয়। পরে বিকালে জেলা প্রশাসক রাজশাহীতে আরও কিছু বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্তের কথা জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ