রাজশাহীতে সংস্কৃতি চর্চা কেন্দ্র নির্মাণ করা হবে : সাংসদ বাদশা

আপডেট: জুলাই ২২, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন সাংসদ ফজলে হোসেন বাদশা-সোনার দেশ

সাংসদ ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজশাহীতে সংস্কৃতি চর্চা কেন্দ্র নির্মাণ করা হবে। এবছরেই নির্মাণ কাজ শুরু হবে। সেখানে শহরের ছেলেরা অংশগ্রহণের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবে। এর মধ্যদিয়ে নির্মূল করতে সমর্থ হবে পাকিস্তানি ঘাতক দালালদের। গতকাল শুক্রবার সন্ধায় রাজশাহী নার্সিং কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদের ত্রৈমাসিক সংগীত সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংসদ বাদশা বলেন, রাজশাহীতে সাংস্কৃতিক কোন চর্চা কেন্দ্র নেই। ভারতের সাথে সাংস্কৃতিক চর্চা কেন্দ্র চুক্তি সম্পন্ন হয়েছে এবং অর্থ বরাদ্দও সম্পন্ন হয়েছে। নকশা তৈরি হয়েছে, সেখানে লাইব্রেরি, নাট্য ও উন্মুক্ত মঞ্চ থাকবে। চলতি বছরের মধ্যেই নির্মাণ কাজ শুরু করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও তিনি গুণী শিল্পী সাধকের স্মরণ করার ক্ষেত্রে এ ধরনের অনুষ্ঠানের প্রশংসা করে প্রয়াত শিল্পী ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চুর স্মৃতিচারণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, অধ্যক্ষ মনিজ্জা খাতুন, নিত্যগুরু ওস্তাদ বজলার রহমান বাদল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, দেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী অ্যান্ডু কিশোর। স্বাগত বক্তব্য দেন, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মইনুল ইসালাম খোকন।
বক্তব্য শেষে সাংসদ ফজলে হোসেন বাদশা, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।