রাজশাহীতে সাড়ে সাত লাখ মাস্ক দিলো ‘গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা’

আপডেট: জানুয়ারি ১৬, ২০২২, ১০:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


‘গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা’ একটি জাতীয় পর্যায়ের এনজিও। সংস্থাটি রাজশাহী, সিলেট, সুনামগঞ্জ, কক্সবাজার ও নোয়াখালী জেলার সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে থাকে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা রাজশাহীতে করোনাকালীন সময়ে স্বাস্থ্যকর্মীদের জন্য সাড়ে সাত লাখ ফেসমাস্ক প্রদান করেছে। এরই অংশ হিসেবে রোববার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার পক্ষ থেকে জেলা প্রশাসক আব্দুল জলিল এঁর নিকট মাস্কগুলো হস্তান্তর করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, পবা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লসমী চাকমা, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা, বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সানওয়ার হোসেন, তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ, দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সোহেল রানা, গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, বাগমারা উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক সুফিয়ান, গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, প্রোগ্ৰাম ম্যানেজার ইজাহার ইসলাম, সিএম রাজু আহমেদ।

 

গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার চেয়ারম্যান মো. নূরুল ইসলাম জানান, গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা একটি জাতীয় পর্যায়ের এনজিও। গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা কানাডিয়ান প্রতিষ্ঠান ‘গ্লোবাল মেডিক’ হতে মোট ১১ লাখ ৫২ হাজার মেডিকেল ফেসমাস্ক করোনাকালীন সময়ে স্বাস্থ্যকর্মীদের জন্য গ্রহণ করে। এর মধ্যে সাড়ে সাত লাখ মাস্ক রাজশাহী জেলার জন্য বরাদ্দ করা হয়েছে। আজকে জেলা প্রশাসক আব্দুল জলিল মহোদয়ের মাধ্যমে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের উপস্থিতিতে উক্ত মাস্কগুলো হস্তান্তর করা হলো।