রাজশাহীতে সিতো-রিউ কারাতে দো একাডেমির বেল্ট বিতরণ

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


অনুষ্ঠানে বক্তব্য দেন আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু-সোনার দেশ

সুস্থ শরীর ও সুস্থ মন এই স্লোগান নিয়ে নগরীর মোল্লাপাড়াস্থ বাংলাদেশ সিতো-রিউ কারাতে দো একাডেমির প্রশিক্ষণার্থীদের অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ১৫ তম বেল্ট বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্যবসায়ী কামরুজ্জামান কামরু। প্রধান অতিথি ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু। বিশেষ অতিথি ছিলেন, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুব সাইদ টুকু, বালাজান নেসা উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি আব্দুল বাতেন বাবু, প্রধান শিক্ষক তাজরুল ইসলাম ও প্রতিষ্ঠানের প্রশিক্ষক আজিজুল হক ভূঁঞাসহ অনান্য অতিথি, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আত্মরক্ষামূলক প্রশিক্ষণ সকল মানুষকেই শেখা প্রয়োজন। বিশেষ করে মেয়েদের আরও বেশী শেখানোর জন্য অভিভাবকদের পরামর্শ প্রদান করেন তারা। তারা বলেন, কারাতে এক ধরনের খেলা হলেও এর নিয়ম কানুন আলাদা। এই প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হতে শিক্ষা প্রদান করা হয় বলে তারা জানান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, খেলা শুধু মাদক থেকে বিরত নয় চরিত্র গঠনেও সহযোগিতা করে। তিনি নিজেও এক সময় খেলতেন এবং খেলা তিনি পছন্দ করেন। প্রতিটি ছেলে মেয়েকে আত্মরক্ষামূলক প্রশিক্ষণ দেওয়ার জন্য তিনি এলাকার অভিভাবকদের আহবান জানান।
বিশেষ অতিথিদের বক্তব্যের আলোকে তিনি বলেন, যেহেতু একাডেমির উপর দিয়ে রাস্তা হবে সেহেতু প্রশিক্ষণের জন্য আলাদা জমি যতদিন না পাওয়া যায় ততদিন পর্যন্ত বালাজান বালিকা বিদ্যালয়ে প্রশিক্ষণ প্রদানে সহযোগিতা করার জন্য অত্র স্কুলের প্রধান শিক্ষকের প্রতি আহবান জানান। এছাড়া তিনি এই শাখার জন্য জমির ব্যবস্থা করবেন বলে আশ্বাস প্রদান করেন। বক্তব্য শেষে তিনি শিক্ষার্থীদের মধ্যে থেকে আট জনকে হলুদ বেল্ট প্রদান করেন।