রাজশাহীতে সিনোফার্মের টিকা দেয়া শুরু

আপডেট: জুন ১৯, ২০২১, ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


সারাদেশের সাথে রাজশাহীতেও শনিবার (১৯ জুন) সকাল থেকে চিনের সিনোফার্মের টিকা দেয়া শুরু হয়েছে। শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ টিকাদান কার্যক্রম চলবে। এদিন এমবিবিএস ও ডেন্টাল শিক্ষার্থীদের টিকা দেয়া হয়েছে।
শনিবার (১৯ জুন) সকাল ১০ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা দানের মাধ্যমে এই কর্যক্রম শুরু করা হয়। এদিন ২১০ শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া হয়। রামেক-এর ২০১৫-২০১৬ সেশনের শিক্ষার্থীদের এই টিকা দেয়া হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শনিবার রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীকে এই টিকা দেয়া হলো। এই মেয়াদে শিক্ষার্থীরা সবাই চিনা টিকে পেলো। এছাড়া পর্যায়ক্রমে রাজশাহী অন্যসব মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে। রোববার (২০ জুন) রাজশাহী বারিন্দ ও সোমবার ইসলামী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। তিনি বলেন, মেডিকেল শিক্ষার্থীদের করোনার টিকা দেয়ার আদেশ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রণালয়। তাই তাদের টিকা দেয়া হচ্ছে। এতে কত শিক্ষার্থীকে টিকা দেয়া হবে তা এই মুহূর্তে বলা সম্ভব না। তবে মেডিকেল শিক্ষার্থী আসলে তাদের টিকা দেয়া সম্ভব হবে।