রাজশাহীতে সুশাসনের হাতিয়ার, অভিযোগ প্রতিকার শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ৮, ২০২৪, ১০:৩৪ অপরাহ্ণ

তথ্যবিবরণী:
শুক্রবার (০৮ মার্চ) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর একটি হোটেলে গণমাধ্যমকর্মীদের অংশগ্রহণে ‘সুশাসনের হাতিয়ার, অভিযোগ প্রতিকার’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিশাল আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান সভাপতিত্ব করেন ।

অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশে জাভেদ ইকবাল বলেন, আমরা সরাসরি জনগণকে সেবা দেই না, আপনাদের মাধ্যমে জনগণের কাছে সেবা পৌঁছে দেই। আর এ সেবা সহজ থেকে আরও বেশি সহজীকরণের উদ্দেশে আমরা দেশের বিভিন্ন আঞ্চলিক তথ্য অফিস থেকে রাজশাহীতে এসেছি। আমাদের নতুন নতুন উদ্ভাবনী চিন্তাগুলোকে কাজে লাগিয়ে সেবার মান কিভাবে সহজ করা যায় সেই লক্ষ্যে কাজ করছি। আশা করছি আপনাদেরকে আমাদের পাশে পাব। এ সময় তিনি সাংবাদিকদের তথ্য যাচাই না করে গুজব বা অপতথ্য গণমাধ্যমে প্রকাশ না করার আহ্বান জানান ।

তিনি বলেন, তথ্য অধিকার আইন একটি জনকল্যাণমুখী আইন, এ আইন পাশ হওয়ার পর অনেক সরকারি কর্মকর্তার অপরাধের কারণে চাকরিচ্যুত হয়েছে। এ আইনের কারণে জনদুর্ভোগ অনেকাংশে লাঘব হয়েছে।

তিনি বলেন, বর্তমানে অনেক নাগরিক সেবা অনলাইনে পাওয়া যায়। সেইসব সেবা পেতে হলে স্মার্ট হতে হবে। জনগণ যদি স্মার্ট হয় তা হলে কোনো দুর্নীতির অভিযোগ আসবে না। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছে। যারা ঘুষ-দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার তাজকিয়া আকবারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর। মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত জেলার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version