রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০১৭, ১:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে রফিকুল ইসলাম (৩৪) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন রাজশাহীর আদালত। গতকাল সোমবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মনসুর আলম এই রায় ঘোষণা করেন।
রাজশাহী জেলা জজ আদালতের পরিদর্শক খুরশিদা বানু কণা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামি রফিকুলকে ২৫ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত।
দণ্ডপ্রাপ্ত রফিকুল রাজশাহীর পুঠিয়া উপজেলার যমনী গ্রামের অহির উদ্দিনের ছেলে। ২০০৭ সালের জুনে রফিকুল যৌতুকের জন্য দাও দিয়ে কুপিয়ে তার স্ত্রী রিনা খাতুনকে (২৫) হত্যা করে বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় তার বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি হত্যামামলা দায়ের হয়। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর আদালতে এ মামলার বিচারকাজ শুরু হয়।
পরিদর্শক কণা জানান, গ্রেপ্তারের পর থেকে কারাগারেই আছেন রফিকুল। সোমবার রায় ঘোষণা উপলক্ষে তাকে আদালতে নেয়া হয়েছিল। আদালতের বিচারক তার উপস্থিতিতেই মামলার রায় ঘোষণা করেন। পরে তাকে আবার কারাগারে পাঠানো হয়।
নিহত রিনা খাতুনের ভাই ইয়াসিন মোল্লা মামলাটি দায়ের করেছিলেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ইসমত আরা। আর আসামিপক্ষের আইনজীবী ছিলেন মোজাম্মেল হক।

এ বিভাগের অন্যান্য সংবাদ