রাজশাহীতে হিযবুত তাহরীরের ২ সদস্য গ্রেপ্তার

আপডেট: নভেম্বর ৩০, ২০২৩, ৯:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট। এন্টি টেররিজম ইউনিট রাজশাহী বিভাগীয় আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বুধবার সন্ধা ৭ টার দিকে রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান এন্টি টেররিজম ইউনিট।

গ্রেপ্তারকৃত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের সদস্যরা মো: ওমর ফারুক (২৭) ও আসিফ শাহরিয়ার (২৮)। ওমর ফারুক সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার গোবিন্দপুর গ্রামের আব্দুল মালেজ গাজীর ছেলে ও চাপাইনবাবগঞ্জ গোমস্তাপুর থানার দোকলা ডাঙ্গা গ্রামের শাহজাহান আলীর ছেলে আসিফ শাহরিয়ার।

গ্রেপ্তারকৃত আসামীদের কাছ থেকে ‘হিযবুত তাহরীর’ এর কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত তিন টি মোবাইল ফোন, তিন টি সিম কার্ড, এজেন্ডা সম্বলিত ‘হিযবুত তাহরীর’ এর উদ্দেশ্য, কার্যক্রম, ‘হিযবুত তাহরীর’ এর প্রচারপত্র, খিলাফত প্রতিষ্ঠার আহবান, দল গঠনের প্রক্রিয়া, রাষ্ট্র ও গণতন্ত্র বিরোধী লেখনী সহ বিপুল পরিমাণ উগ্রবাদী দালিলিক কাগজপত্র উদ্ধার করা

গ্রেফতারকৃত আসামী‘রা রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজারের ১টি বাসা ভাড়া নিয়ে গোপনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘হিযবুত তাহরীরের’ কার্যক্রম পরিচালনা ও সংগঠনের অন্যন্য সদস্যদের নিয়ে গোপন বৈঠকে বসে সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রে নিয়োজিত ছিলো । গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ