রাজশাহীতে ২২ বছর আগের ডাবল মার্ডারে দুজনের ফাঁসি বহাল

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ৮:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রব্বানীসহ দুইজনকে হত্যার ঘটনায় দুজনের মৃত্যুদণ্ডদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। আর দুজনের মৃত্যুদ-াদেশ বাতিল করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ বুধবার এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০০ সালের ১৬ জানুয়ারি সর্বহারা দলের সন্ত্রাসীরা ইউনিয়নের চেয়ারম্যানকে জবাই করে হত্যা করেন। ওই সময় গ্রামবাসী মাইকে ঘোষণা দিয়ে প্রতিরোধ করতে গেলে আইয়ুব আলী নামে আরও একজনকে হত্যা করেন তারা।

ওই ঘটনায় ২০০৫ সালে বিচারিক আদালত ৬ জনকে মৃত্যুদ- এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পরে ২০১০ সালে হাইকোর্ট যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের খালাস দিয়ে ৬ জনের মৃত্যুণ্ডাদেশ বহাল রাখেন। এরপর আসামিরা আপিল করলে বুধবার এ রায় দেন আপিল বিভাগ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, ফারুক ও গফুর নামে দুজনের মৃত্যুদ-াদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। সেতাব ও সামানের দণ্ড কমিয়ে যাবজ্জীবন দেওয়া হয়েছে। এ ছাড়া মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তদের মধ্যে বিকাশ পলাতক ছিলেন। তিনি কখনো আপিল করেননি। আর মতিউর রহমান নামের আরেকজন আসামি মারা যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ