রাজশাহীতে ২৭ ভূমির মালিক পেলেন ১৩ কোটি ৭০ লাখ টাকার ক্ষতিপূরণের চেক

আপডেট: মে ২১, ২০২৪, ৮:০৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প’র আওতায় অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ বাবদ ২৭ ভূমি মালিককে ১৩ কোটি ৬৯ লাখ ৮৮ হাজার ৭১৫ টাকার চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার সোনার দেশকে জানান, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প’র ভূমি অধিগ্রহণ করা হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ তাদের জমি সরকারকে দিয়েছে। এক্ষেত্রে ভূমি অধিগ্রহণ করলে ওই এলাকায় প্রকৃত মূল্যের তিনগুণ টাকা ভূমি মালিককে দেয়া হয়েছে। এই ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত হন ২৭ জন ভূমির মালিকে ১৩ কোটি ৬৯ লাখ ৮৮ হাজার ৭১৫ টাকার চেক দেওয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ভূমি মালিক জিয়াউন নাহারের সঙ্গে কথা হলে তিনি বলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উন্নয়ন প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়ন হলে চিকিৎসা ক্ষেত্রে রাজশাহীর জেলার ব্যাপক উন্নয়ন সাধিত হবে। তাই জেলার উন্নয়নের স্বার্থে আমার মূল্যবান জমি এই প্রকল্পে দিতে পেরে আনন্দিত হয়েছি।

তিনি আরো জানান, কোন দালালদের মাধ্যম ছাড়া আমি নিজে গিয়ে আমার জমির সকল কাগজ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়েছিলাম। কোনো প্রকার হয়রানি ছাড়াই আজ ক্ষতিপূরণের ৩৬ লাখ ৪৪ হাজার ৫৭৮ টাকার চেক হাতে পেলাম। এসময় জেলা প্রশাসক মহোদয় নিজে উপস্থিত থেকে আমাকে চেক তুলে দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version