রাজশাহীতে ৫% ক্ষুদ্র নৃগোষ্ঠির কোটা পুনর্বহালের দাবিতে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন

আপডেট: এপ্রিল ১১, ২০২২, ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সোমবার (১১ এপ্রিল) সকাল ১১টায় ১ম ও ২য় শ্রেণির সরকারি চাকরিতে ৫% ক্ষুদ্র নৃগোষ্ঠি কোটা পুনর্বহালের দাবিতে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, কোষাধক্ষ অনিল রবিদাস, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখার সভাপতি সুশান্ত মাহাতো, সহ-সভাপতি কলাবতি মাহাতো, সাধারণ সম্পাদক লখিন সরদার, নারী বিষয়ক সম্পাদক তৃষা হেমব্রম, সদস্য মিলন মাহাতো প্রমুখ।

সংহতি বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, সদস্য বিভুতি ভূষণ মাহাতো এবং ছাত্র নেতা তামিম সিরাজী।

বক্তারা বলেন, ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে ৫% ক্ষুদ্র নৃগোষ্ঠির কোটা পনর্বহাল রাখতে হবে। ৪০ তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত তালিকায় কোনো ক্ষুদ্র নৃগোষ্ঠির প্রার্থীকে সুপারিশ না করায় তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানান হয়। বক্তারা বলেন, কোটা বাতিল করার পর্যায়ে এখনো ক্ষুদ্র নৃগোষ্ঠির লোকেরা পৌছায় নি। কারণ কখনো ক্ষুদ্র নৃগোষ্ঠির ৫% কোটার পূর্ণ বাস্তবায়ন হয় নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ