রাজশাহীর উদ্যোক্তা মেলার শেষ দিন আজ

আপডেট: মার্চ ৬, ২০২১, ১২:১২ পূর্বাহ্ণ

স্মৃতি আক্তার:


রাজশাহীতে তরুণ উদ্যোক্তাদের তিন দিনব্যাপি মেলার শেষ দিন আজ। রাজশাহীর উদ্যোক্তা নামে ফেসবুক গ্রুপের আয়োজিত মেলার নাম দেয়া হয় রাজশাহীর উদ্যোক্তা তারুণ্যের মেলা, ২০২১। গত বৃহস্পতিবার (৪মার্চ) দুপুরে নগর ভবনের গ্রিণ প্লাজায় ফিতা-কেক কেটে ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও চেম্বার অব কমার্সের সভাপতি সভাপতি মো. মনিরুজ্জামান মনি ।
আল আকসা ডেভলপারসের সহযোগিতায় এ মেলায় বিভিন্ন পণ্য নিয়ে ২৮ টি স্টল সাজিয়েছেন, তরুণ উদ্যোক্তারা। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকছে স্টলগুলো। অনলাইন পেজ উদ্যোগক্তা অ্যাডমিন ক্রিয়েটর তাসনিম আরাসহ আরো কয়েকজন উদ্যোক্তা এ মেলার উদ্যোগ গ্রহণ করেন।
তাসনিম আরা জানান, ঢাকায় সকল ধরনের বড় বড় প্রুপ গুলো প্লাটফরম পেয়েছে। রাজশাহীর উদ্যোক্তারা কেন পিছিয়ে পরবে? এ বিষয় মাথায় রেখেই এমন উদ্যোগ দেয়া হয়। রাজশাহীতে প্রথম এই আনলাইন গ্রুপটি। যাতে রাজশাহীর সকল উদ্যোক্তরা কাজ করে এগিয়ে যায়। করোনা মহামারি সময়টা পার করার পরে অফলাইনে আসার চেষ্টা বেশি ছিলো এখন আমরা আনলাইন থেকে অফলাইনে। এখনও আমাদের এই আনলাই পেজ গ্রুপটি এক বছর পূর্ণ হয়নি। এরইমধ্যে আমরা অনেক এগিয়ে গেছি। ভবিষ্যতেও আমরা আরও অনেক কাজ করবো এবং সফলতা আনবোই।
ছানাপোনা বিলাশের উদ্যোক্তা শিমুল জানান, তিনি এখানে ছোট সোনামনিদের খাবারের আইটেম নিয়ে এসেছে (রেডি টু কুক)। ছয় মাস থেকে পাঁচ বছরের শিশুদের বিভিন্ন খাবারের সমারাহ এখানে সাজিয়েছে। এখানে আছে সবজি খিচুরি, সুজি, সেরেলাক এছাড়াও বিভিন্ন ধরনের খাবার।
উদ্যোক্তা জান্নাতুন ফেরদোস জানানা, তিনি এখানে কেক নিয়ে এসেছেন। বিভিন্ন রকমারি খাবারের সমাহার রয়েছে। তিনি বলেন, আমরা করোনা সময় আনলাইনে অনেক কাজ করেছি এখন অফলাইনে কাজের জন্যে উৎসাহ বেড়েছে। এখানে আমার অনেক পরিচিতি বেড়েছে নতুন ভাবে অনেক কিছু শিখতে পেরেছি। এখন এমন একটা সময় হয়ে দাড়িয়েছে আনলাইনে বিশ্বাসের জায়গাটা কম। আমরা অনলাইনে ছিলাম এখন অফলাইনে এসেছি সবার মধ্যে বিশ্বাস জাগিয়েছি।
ক্রেতা নাজমুন নাহার বলেন, উদ্যোক্তা মেলা দেখতে এসে নিজেদের মধ্যে একটা ভালোলাগা কাজ করছে। আমাদের মেয়েরা কোনো অংশে কম নই। সব দিক দিয়ে মেয়েরা এগিয়ে গেছে আগামীর পথ সফলতা অবশ্যই। পরিবার নিয়ে ছুটির দিনে ঘুরতে এসে ভালো লাগছে। কিছু জিনিস কেনাকাটা করলাম।