রাজশাহীর উন্নয়নে বৃহৎ পরিকল্পনা করা হয়েছে : সাংসদ বাদশা

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গাছের চারা বিতরণ করেন সাংসদ ফজলে হোসেন বাদশা ও নগর আ’লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী-সোনার দেশ

দারিদ্র বিমোচনে প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের মাঝে কম্পিউটার সার্টিফিকেট ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে সাংসদ ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজশাহীকে উন্নত নগরীতে পরিণত করার জন্য বৃহৎ পরিকল্পনা করা হয়েছে। আর উপেক্ষিত নগরী থাকবে না রাজশাহী। আমাদের দেশে নারী-পুরুষের বৈষম্য অনেকটাই কমেছে। রাষ্ট্রের অবদান ও লেখা-পড়াসহ সব দিক থেকে মেয়েরা এগিয়ে আছে। গতকাল শনিবার দুপুরে লক্ষীপুর দুঃস্থ মহিলা শিল্প সংস্থার আয়োজনে ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় সংস্থার নওদাপাড়াস্থ রায়পাড়া অফিস প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংসদ বাদশা বলেন, এটা কম্পিউটারের যুগ। কম্পিউটার ভালভাবে জানতে হবে। কম্পিউটার সম্পর্কে অভিজ্ঞ হতে হবে। রাজশাহীতে আইটি ভিলেজ হচ্ছে সেখানে ১৪ হাজার দক্ষ শ্রমিক কাজ পাবে। তাই প্রশিক্ষিত মহিলাদের দক্ষ হয়ে উঠতে হবে।
এ উপলক্ষে সংস্থার সভানেত্রী ও রাসিক জোন-৬ এর সাবেক কাউন্সিলর এবং আনসার ভিডিপির ১৮ নম্বর ওয়ার্ড দলনেত্রী মিসেস সুফিয়া ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, নগর আ’লীগের সহসভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেনী, ১৭নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ পূর্ব সভাপতি আব্দুর রাজ্জাক, উদ্যান বিএডিসি রাজশাহীর যুগ্মপরিচালক আশরাফুল ইসলাম ও সহকারী পরিচালক কামরুল হাবিব, রাসিক সাবেক কাউন্সিলর লফস্, রাজশাহীর নির্বাহী পরিচালক শাহনাজ পারভিন, পরিবার পরিকল্পনার অবসরপ্রাপ্ত কর্মকর্তা আফাজ উদ্দীন, ওয়ার্কার্স পার্টি নেতা ইসমাইল হোসেনসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থা (পিএসএস) রাজশাহীর সাবেক সভাপতি শফিকুল ইসলাম। এখানে উল্লেখ্য যে, ৪টি ব্যাচে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন মহিলাকে কম্পিউটার প্রশিক্ষণের সার্টিফিকেটপ প্রদান করা হয় এবং এলাকার ১১০জন মহিলার মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ