রাজশাহীর ছেলে অভিষেকের ব্যাটে মোহামেডানের জয়

আপডেট: মে ৬, ২০১৭, ১২:৫১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চারিথ আসালঙ্কা, সাজেদুল ইসলামের দারুণ বোলিংয়ে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে লক্ষ্য হাতের নাগালেই পেয়েছিল মোহামেডান। বাকিটুকু সেরেছেন অভিষেক মিত্র, রকিবুল হাসানরা। ৬ উইকেটের জয়ে চার নম্বরে উঠে এসেছে মোহামেডান। পঞ্চম জয় পাওয়া দলটি রান রেটে আবাহনী ও প্রাইম ব্যাংকের পিছনে পড়েছে। অন্য দিকে সাত ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেয়েছে দোলেশ্বর। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২২৮ রান করে দোলেশ্বর। জবাবে ১৪ বল অব্যবহৃত রেখে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছায় মোহামেডান। রনি তালুকদারের সঙ্গে ৫৭ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন রাজশাহী ছেলে অভিষেক। শামসুর রহমান ও রকিবুল হাসানের সঙ্গে ৫৫ রানের আরও দুটি দারুণ জুটিতে দলকে নিয়ে যান জয়ের কাছে। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের দ্বিতীয় শতকের পথে ছিলেন ম্যাচ সেরা অভিষেক। রান আউট হওয়ায় মাত্র ৫ রানের জন্য শতক পাওয়া হয়নি তার। ১৩৪ বলে খেলা তার ৯৫ রানের ইনিংসটি গড়া ৩টি চার আর দুটি ছক্কায়। অভিষেকের বিদায়ের পর নাজমুল হোসেন মিলনকে নিয়ে বাকিটুকু সেরেছেন রকিবুল। ৫টি চারে ৪৯ রানে অপরাজিত থাকেন মোহামেডানের অধিনায়ক।
এর আগে মন্থর শুরু করা দোলেশ্বরের বিপদ বাড়ায়, নিয়তিম উইকেট পতন। থিতু হয়েও ব্যাটসম্যানরা নিজের ইনিংস বড় করতে পারেননি।
উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদ ফিরেন ৫০ রান করে, জাকের আলীর ব্যাট থেকে আসে ৪০ রান। শেষের দিকে ফরহাদ রেজা ও হাবিবুর রহমানের ব্যাটে দুইশ ছাড়ায় দোলেশ্বরের সংগ্রহ।
আগের ম্যাচে ৬ উইকেট নেওয়া তাইজুল ইসলামকে ঠিকঠাক সামাল দেন দোলেশ্বরের ব্যাটসম্যানরা। তাদের কঠিন পরীক্ষায় ফেলেন সাজেদুল ও আসালঙ্কা। দুই জনে নেন তিনটি করে উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ২২৮/৯ (ইমতিয়াজ ৮, মজিদ ৫০, শাহরিয়ার ১৮, মার্শাল ৪, জাকের ৪০, শরিফউল্লাহ ২৪, ডি সিলভা ০, রেজা ৪৬, হাবিবুর ৩১*, সানি ১; রাব্বি ১/৬৯, তাইজুল ১/৪৪, সাজেদুল ৩/৩০, শামসুর ০/১৬, এনামুল ০/৩৯, আসালঙ্কা ৩/২৯)
মোহামেডান: ৪৭.৪ ওভারে ২৩২/৪ (অভিষেক ৯৫, রনি ২৬, শামসুর ২১, আসালঙ্কা ৪, রকিবুল ৪৯*, নাজমুল ২৬*; রেজা ০/৩৭, হাবিবুর ০/২৩, সানি ১/৬০, ডি সিলভা ০/৪০, খালেদ ০/১৬, শরিফউল্লাহ ০/৪৯, ইমতিয়াজ ১/৭)।