রাজশাহীর তিন উপজেলায় নির্বাচন আজ

আপডেট: মে ২১, ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ

নির্বাচন শান্তিপূর্ণ হবে ভোটারদের প্রত্যাশা


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ হবে আজ। রাজশাহীতে তিনটি উপজেলায় এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হবে। বিকাল ৪ টায় ভোটগ্রহণ শেষ হবে। ব্যালট পেপারের মাধ্যমে সম্পূর্ণ ভোট গ্রহণ করা হবে।

রাজশাহীর তিন উপজেলা-বাগমারা, দুর্গাপুর ও পুঠিয়ায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মিলে ২৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ৮ জন চেয়ারম্যান পদে এবং বাকিরা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তিন উপজেলায় ৬ লাখ ৫২ হাজার ৯০১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এর মধ্যে ৩ লাখ ২৪ হাজার ৪০৬ জন নারী ভোটার রয়েছেন। তিন উপজেলায় ৪টি পৌরসভা ও ২৩টি ইউনিয়ন রয়েছে। তিন উপজেলায় ভোট কেন্দ্র রয়েছে ২৬৭টি এবং ভোট কক্ষের সংখ্যা ১ হাজার ৭৩২ টি।

প্রথম ধাপে রাজশাহীর গোদাগাড়ী ও তানোর উপজেলার নির্বাচন সম্পন্ন হয়েছে। ওই নির্বাচন ছিল শান্তিপূর্ণ। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্থানীয় প্রশাসন দ্বিতীয় ধাপের নির্বাচন ও সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে বলেই ধারণা করছেন। ইতোমধ্যে ভোটগ্রহণ প্রক্রিয়া শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃঙ্খলা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ নির্বাচন কমিশন। সে ভাবেই ভোট কেন্দ্র ও ভোটার নিরাপত্তার বিষয়টিতে সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে। ভোটারদেরও প্রত্যাশা তাই যে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।

তিনটি উপজেলা নির্বাচনে দুর্গাপুরের নির্বাচন পরিস্থিতি নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে উত্তেজনা আছে। এই উপজেলার ৩৩ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে প্রশাসন বলছে সেখানে তাদের বাড়তি নজরদারি এবং নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। বিশৃঙ্খল সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version