রাজশাহীর প্রার্থীরা কে কোথায় ভোট দিলেন

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪, ৭:৪০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


রাজশাহীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায়। ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।
এরপর শুরু হবে গণনা। রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে এবার মোট ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল থেকেই কর্মী-সমর্থকদের নিয়ে নিজ নিজ আসনে ভোট দেন প্রার্থীরা।
রাজশাহীর প্রায় প্রতিটি আসনেই নৌকার প্রার্থীর সঙ্গে লড়াই হবে স্বতন্ত্র প্রার্থীর।

তবে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে নৌকার প্রার্থী তিনবারের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী তার নিজ সংসদীয় এলাকার ভোটার না। তিনি রাজশাহী শহরের ভোটার। তাই নিজ আসনের এলাকায় ভোট দিতে পারেননি।

একই অবস্থা এই আসনের আলোচিত স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহির (ট্রাক)। তিনি ঢাকার উত্তরা এলাকার ভোটার। তাই এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোট দিতে পারেননি রাজশাহীতে।

রাজশাহী-২ (সদর) আসনে ১৪ দল মনোনীত নৌকার প্রার্থী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। রোববার সকাল ৮টায় তিনি মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডের জুলফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন। এই আসনের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা (কাঁচি) ভোট দেন মহানগরীর চারখুটা ইউসেপ স্কুল কেন্দ্রে গিয়ে।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নৌকার প্রার্থী আসাদুজ্জামান আসাদ তার নিজ এলাকার ভোটার না। তিনি রাজশাহী শহরের ভোটার। তাই নিজ সংসদীয় আসনের কোনো এলাকায় ভোট দিতে পারেননি এই প্রার্থী।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে ভোট শুরুর পর নিজ কেন্দ্রে ভোট দেন এই আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি দলীয় মনোনয়ন না পাওয়ায় এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সকাল ১০টার দিকে উপজেলার মাড়িয়া ইউনিয়নের কাঁঠালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন।

রাজশাহী-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবদুল ওয়াদুদ দারা ভোট দেন পুঠিয়া উপজেলার বিড়ালদহ সৈয়দ করম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ওই আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ভোট দেন বানেশ্বর ইসলামিয়া কলেজ কেন্দ্রে।

রাজশাহী-৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা উপজেলার রুস্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তার ভোট দেন। এই আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা রাহেনুল হক ভোট দিয়েছেন চারঘাটে।

তথ্যসূত্র: বাংলানিউজ