রাজশাহীর ফুটবলকে চাঙ্গা করতে মাঠে গড়াচ্ছে জেলা প্রশাসক গোল্ডকাপ

আপডেট: অক্টোবর ১৪, ২০১৬, ১১:৪৯ অপরাহ্ণ

lead1

ক্রীড়া প্রতিবেদক
বর্তমানে রাজশাহীর তৃণমূল পর্যায়ে ক্রীড়াঙ্গন ঝিমিয়ে পড়েছে।

 

এক সময় উপজেলা পর্যায়ে জমজমাট ফুটবলের আসর বসতো। এখন আর সেটাও দেখা যাচ্ছে না। আর দেখা গেলেও হাতে গোনা, তেমন জমজমাট হয় না। তাই রাজশাহীর ক্রীড়াঙ্গনকে চাঙ্গা করার জন্য আজ শনিবার থেকে মাঠে গড়াচ্ছে আন্তঃউপজেলা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। আজ উদ্বোধনী দিনে চারঘাট উপজেলা ও দুর্গাপুর উপজেলা মুখোমুখি হবে।
আজ বিকেল ৩টায় চারঘাট পাইলট উচ্চবিদ্যালয় মাঠে এই আসর উদ্বোধন করবেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. আব্দুল হান্নান। এসময় বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা পুলিশ সুপার মো. মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ডাবলু সরকার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কাজী আশরাফ উদ্দীন।
টুর্নামেন্ট কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আতাউল গনি জানান, ‘‘ক্রীড়াঙ্গনে শক্তি, জঙ্গিবাদ ও মাদক থেকে মুক্তি’’র প্রত্যয়কে সামনে রেখে এই ফুটবল আসরের আয়োজন করা হয়েছে। এই আসরে বহিরাগত কোন খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবে না। স্থানীয় উপজেলার খেলোয়াড়রাই শুধু অংশগ্রহণ করতে পারবে। এতে করে ভবিষ্যতে রাজশাহী থেকে অনেক ফুটবলার বের হবে।
বাগমারা,পুঠিয়া, চারঘাট, বাঘা ও দুর্গাপুর উপজেলা নিয়ে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘ক’ গ্রপে এবং মোহনপুর, তানোর, গোদাগাড়ী ও পবা উপজেলা দল নিয়ে ১৬ অক্টোবর থেকে পবার নওহাটা মডেল উচ্চবিদ্যালয় মাঠে ‘খ’গ্রুপে অংশ নিবে।
তৃণমূল পর্যায় থেকে ফুটবল খেলোয়াড় তৈরির লক্ষ্যেথ অংশগ্রহণ উপজেলা দলগুলোকে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার তহবিল থেকে ৩০ হাজার টাকা ও ৫টি করে ফুটবল দেয়া হয়েছে।
এছাড়াও কমিটির সম্পাদক মো. মুরাদুজ্জামান এলান জানান, গত বছর এই ফুটবল প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে প্রায় ৩৯ জন খেলোয়াড়কে পাওয়া গেছে। তারা এখন বিভিন্ন ক্লাব থেকে জেলা পর্যায়ে ফুটবল খেলার সুযোগ পেয়েছে।
গতকাল টুর্নামেন্টের বিভিন্ন তুলে ধরা হয় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে। টুর্নামেন্ট কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মো. লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী ও যুগ্মসম্পাদক খায়রুল আলম ফরহাদ।