রাজশাহীর বস্তি উন্নয়নে কারিতাস’র ডায়লগ কর্মশালা

আপডেট: জুন ১৬, ২০২২, ১১:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর বস্তি উন্নয়ন করার লক্ষে কারিতাস বাংলাদেশ রাজশাহীর উদ্যোগে চৌদ্দতম ডায়লগ কর্মশালা অনুষ্ঠিত হয়। কমিউনিটি সোস্যাল ল্যাব: এন ইনিশিয়েটিভ টু ইমপ্রুভ দি লিভিং কন্ডিশনস অব ভালনারেবল স্লাম রেসিডেন্টস আন্ডার দি আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেটচেঞ্জ, আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন এন্ড লাইভলিহুড প্রকল্পের মাধ্যমে বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত এই ডায়লগ সভা অনুষ্ঠিত হয়।

নগরীর মহিষবাথানস্থ কারিতাস আঞ্চলিক অফিসের নতুন হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোর কমিটির সদস্য রাসিক-২এর সংরক্ষিত আসনের ওয়ার্ড কাউন্সিলর আয়েশা খাতুন নাদিরা।

উপস্থিত ছিলেন রাসিক এর নগর পরিকল্পনাবিদ বনি আহসান, কোর কমিটির সদস্য তানজির হোসেন দুলাল ও সাংবাদিক ফজলুল করিম বাবলু। এছাড়াও কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক মনিটর (পুষ্টি) ফরিদুল ইসলাম ও কারিতাস রাজশাহী অঞ্চলের কমিউনিটি ফ্যাসিলিটেটর আশা আগ্নেশ তপ্নসহ কোর কমিটির অন্যান্য সদস্য এবং ভলান্টিয়ারগণ।

ডায়লগ কর্মশালায় গত সভার সিদ্ধান্ত সমুহ নিয়ে আলোচনা হয়। সেইসাথে এই প্রকল্পের অগ্রগতি ও অর্জন সমুহ তুলে ধরেন কমিউনিটি ফ্যাসিলিটেটর আশা আগ্নেশ তপ্ন। সেইসাথে আগামীতে কাজ করার জন্য কিছু বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন তিনি। এদিকে কোর কমিটির সদস্য তানজির হোসেন দুলাল বলেন, প্রকল্পের বস্তি এলাকার ড্রেন ও রাস্তার জন্য ইতোমধ্যে টেন্ডার হয়ে গেছে। এখন শুরু কাজ আরম্ভ হওয়ার পালা। দ্রুত সময়ের মধ্যে প্রকল্পের অন্যান্য কাজ সমাপ্ত হবে সভায় জানানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ