রাজশাহীর শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে এইচপির বড় জয়

আপডেট: জুলাই ৭, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অস্ট্রেলিয়া সফরে নিজেদের প্রথম ম্যাচে ১ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছিল বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। দলকে খাদের কিনার থেকে টেনে তুলে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে দিয়েছিলেন তানবির হায়দার।
দ্বিতীয় ম্যাচে নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত ম্যাচে বড় জয় পেয়েছে এইচপি দল। গতকাল বৃহস্পতিবার নর্দান টেরিটরিকে (এনটি) ৭০ রানে পরাজিত করেছে বিসিবি হাইপারফরম্যান্স দল।
ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে এইচপি দল। শান্তর শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৩ রান তোলে সফরকারীরা। জবাবে ২৪৩ রানেই অলআউট হয় নর্দান টেরিটরি।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০১ রানের ইনিংস খেলেন শান্ত। তার ১০২ বলের ইনিংসটি সাজানো ৮টি চারের সাহায্যে। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন ইরফান শুক্কুর। ৫৮ রান করেন ওপেনার এনামুল হক বিজয়।
লক্ষ্য তাড়া করতে নেমে নর্দান টেরিটরির পক্ষে সেঞ্চুরি হাঁকান ডিকম্যান। তবে তার ১০৫ রানের লড়াকু ইনিংসটি যায় ভেস্তে। বাকিরা হাল ধরতে না পারায় পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। এইচপি দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন সাইফউদ্দিন। এবাদত হোসেন ঝুলিতে জমা করেছেন তিন উইকেট।

এ বিভাগের অন্যান্য সংবাদ