রাজশাহীর ১২ মেয়রসহ শপথ নিলেন ১৬৮ জন কাউন্সিলর

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী বিভাগের ১২টি পৌরসভার মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর মিলে ১৬৮ জন শপথগ্রহণ করলেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজশাহী জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।
শপথবাক্য পাঠ করান- রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। এরপর বিভাগীয় কমিশনার বলেন, ‘পৌরসভা স্থানীয় সরকার বিভাগের একটি শক্তিশালী প্রতিষ্ঠান। ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়েও এটি বড়। কিছু পৌরসভা অর্থনৈতিকভাবে দুর্বল হলেও সীমিত সম্পদ নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।’
নবনির্বাচিত এই জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এখন থেকে মনে করতে হবে আপনি পৌর এলাকার সব মানুষের মেয়র ও কাউন্সিলর। জনগণ আপনাদের সম্মান দিয়েছে। সেই সম্মান ধরে রাখতে হবে। কারণ, আপনার নামের সঙ্গে একটা ‘সিল’ পড়ে গেছে। পরেরবার আপনি নির্বাচিত না হলেও সারা জীবনের জন্য আপনার নামের সঙ্গে ‘মেয়র’ বা ‘কাউন্সিলর’ শব্দটা যোগ হয়েছে। এটা একটা বিরল সম্মান। কাজেই এই সম্মান রক্ষা করে চলতে হবে।’
এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারের পরিচালক জিয়াউল হক ও উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌরসভার মোট ১২ জন মেয়র, ৩৯ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং ১১৭ জন সাধারণ আসনের কাউন্সিলর শপথ নেন।
রাজশাহীর তানোরের মুন্ডমালা সাইদুর রহমান ও মোহনপুরের কেশরহাট পৌরসভায় শহিদুজ্জামান, পাবনা সদর পৌরসভায় শরীফ উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ’র রহমনপুর পৌরসভায় মতিউর রহমান খান, নাটোরের সিংড়া পৌরসভায় জান্নাতুন ফেরদৌস, নওগাঁ সদরের নওগাঁ পৌসভায় নজমুল হক ও ধামইরহাট পৌরসভায় আমিনুর রহমান, বগুড়া জেলার শিবগঞ্জ পৌরসভায় তৌহিদুর রহমান মানিক, ধুনট পৌসভায় এজিএম বাদশাহ, নন্দীগ্রাম পৌরসভায় আনিছু রহমান, গাবতলী পৌরসভায় সাইফুল ইসলাম, কাহালু পৌরসভায় আব্দুল মান্নান। পরে সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলররা শপথ নেন।