রাজশাহীর ২১৬ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

আপডেট: June 17, 2020, 10:41 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর ২১৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের এককালীন শিক্ষাবৃত্তি পেয়েছেন। গতকাল বুধবার (১৭ জুন) সকালে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক তার কার্যালয়ের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির অর্থ বিতরণ করেন। প্রত্যেক শিক্ষার্থী পান ২৫ হাজার টাকা।
এ সময় জেলা প্রশাসক বলেন, আমরা যখন পড়াশোনা করেছি তখনকার সরকার এভাবে আমাদের সহায়তা করতে পারেনি। কিন্তু বর্তমান সরকার সব শ্রেণির মানুষের জন্য কাজ করে যাচ্ছে। সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীরা যেন পিছিয়ে না পড়ে তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে।
তিনি বলেন, সরকার সব ধরনের সুযোগ তৈরি করে দিচ্ছে। কিন্তু নিজের কাজটা নিজেকেই করতে হবে। প্রতিযোগিতার এই সমাজে নিজেকে পিছিয়ে রাখলে হবে না। নিজেকে এমনভাবে প্রস্তুত করতে হবে যেন কোন সীমাবদ্ধতা আগামীর জীবন ও জীবিকা ঝুঁকির মধ্যে ফেলতে না পারে।
পরে তিনি রাজশাহীর বিভিন্ন এলাকার অনার্স ও ডিগ্রি পর্যায়ের বিশ^বিদ্যালয়-কলেজ শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ