রাজশাহীর ৩ করোনা রোগির মধ্যে দুইজন বিপদমুক্ত

আপডেট: এপ্রিল ১৭, ২০২০, ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগির দুইজন বিপদমুক্ত বলে জানিয়েছেন করোনা নির্ণয় ও চিকিৎসা কমিটির প্রধান ডা. আজিজুল হক আজাদ। তিনি বলেন, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালে তিনজনের সঙ্গে কথা বলেছি। নিজ নিজ বাড়িতে আইসোলেশনে তাদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সবাই ভাল আছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে বৃহস্পতিবার দুপুরে ডা. আজাদ সাংবাদিকদের বলেন, প্রথম আক্রান্ত রোগির আজ (বৃহস্পতিবার) ১৩ তম দিন। আর দ্বিতীয় রোগির ১০ তম। তারা বর্তমানে বিপদমুক্ত।
তিনি বলেন, তৃতীয় রোগির আজ (বৃহস্পতিবার) পঞ্চম দিন। তার সঙ্গে দিনে দুইবার কথা হচ্ছে। তিনি নারীÑ সেটি মাথায় রেখে তার চিকিৎসাপত্র ও ওষুধ দেয়া হয়েছে। তিনি নিয়মিত ওষুধ খাচ্ছেন। আরও কয়েকদিন যাওয়ার পর তার অবস্থা বোঝা যাবে। তবে আশা করছি তিনিও সেরে উঠবেন।
ডা. আজাদ বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন রোগি ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভর্তি তাদের সংক্রামক ব্যাধি হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল (শুক্রবার) আরেকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। আগে যারা ভর্তি হয়েছিলেন তাদের ছেড়ে দেয়া হয়েছে।
রাজশাহীতে এখন পর্যন্ত তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন পুঠিয়ার ও একজন বাগমারার। তাদের তিনজনের মধ্যে দুইজন নারায়ণগঞ্জ থেকে এবং একজন ঢাকা থেকে এসেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ