রাজশাহীর ৬টি আসনে ৩৯ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ, জমা একজনের

আপডেট: নভেম্বর ২৯, ২০২৩, ১২:০৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে রাজশাহী জেলায় ৬ আসনে মোট ৩৯ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে রাজশাহী-৬ সংসদীয় আসনে সর্বোচ্চ ৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রার্থীরা। মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী জেলা প্রশাসন কার্যালয় থেকে পাঠানো মনোনয়ন ফরম সংগ্রহ ও দাখিল সংক্রান্ত তথ্যে এ চিত্র দেখা গেছে।

জেলা প্রশাসন কার্যালয় থেকে পাঠানো তথ্যে দেখা গেছে, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে প্রার্থীরা নিয়েছেন ৩৯টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত একজন প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করেন। তিনি হলেন- রাজশাহী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. বাবুল হোসেন।

জেলা প্রশাসন কার্যালয় তথ্য থেকে আরো জানা গেছে, রাজশাহী-১ আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন ৭ জন প্রার্থী, রাজশাহী-২ আসন থেকে ৭ জন, রাজশাহী-৩ আসন থেকে ৪ জন, রাজশাহী-৪ আসন থেকে ৬ জন, রাজশাহী-৫ আসন থেকে ৭ জন, রাজশাহী-৬ আসন থেকে ৮ জন মনোনয়ন সংগ্রহ করেছে। মোট ৩৯ জন প্রার্থীর মধ্যে ৬ জন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী।

রাজশাহী-১ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী, বিএনএম দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. শামসুজ্জোহা, স্বতন্ত্র দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন গোলাম রাব্বানী, আখতারুজ্জামান ও শারমিন আক্তার নিপা মাহিয়া, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. সামসুজ্জোহা বাবু।

রাজশাহী-২ থেকে মনোনয়ন উত্তোলন করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, জাসদের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আবদুল্লাহ আল মাসুদ, স্বতন্ত্র দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ফাইসাল মাহমুদ, আবু রায়হান মাসুদ, মনিরুজ্জামান, শামীম ও সাহাবুদ্দিন।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে রাজশাহী-৩ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের (সাবেক) সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৩ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন একেএম মতিউর রহমান, স্বতন্ত্র দলের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন শামসুল আলম ও সাহাবুদ্দিন।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে রাজশাহী-৪ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. আবুল কালাম আজাদ, স্বতন্ত্র এনামুল হক, তহুরা হক, বাবুল হোসেন ও আবু তালেব।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে রাজশাহী-৫ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াদুদ, জাকের পার্টির মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. শফিকুল ইসলাম, স্বতন্ত্র মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. ওবাইদুর রহমান, মো. আহসান উল হক মাসুদ, মনসুর রহমান, আবুল হোসেন, সাহিনুল হক, শফিকুল ইসলাম।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে রাজশাহী-৬ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বতন্ত্র মনোনয়ন ফরম উত্তোলন করেছেন মো. ইসরাফিল বিশ্বাস, অন্যান্যদের মধ্যে খাইরুল ইসলাম, ইকবাল হোসেন, রাহেনুল হক, শামসুদ্দিন রিন্টু, রিপন আলী, আব্দুস সামাদ।
উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

এ বিভাগের অন্যান্য সংবাদ