রাজশাহীসহ তিন জেলায় সড়কে প্রাণগেল পাঁচজনের

আপডেট: মে ৮, ২০২১, ১০:৪৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


রাজশাহী, নাটোর ও জয়পুরহাটে সড়কে প্রাণ গেছে পাঁচজনের। এরমধ্যে রাজশাহীর গোদাগাড়ীতে দুইজন, চারঘাটে একজন, নাটোরে একজন ও জয়পুরহাটে একজন। শনিবার (৮ মে) ভোর থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটেছে। আমাদের গোদাগাড়ী, চারঘাট, নাটোর ও জয়পুরহাট প্রতিনিধিরা সেসব খবর পাঠিয়েছেন।
রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাক চাপায় দুইজন নিহত হয়েছেন। শনিবার (৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শহিদ ফিরোজ চত্বরে বিদ্যুৎ অফিসের মোড়ে এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৩ জন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান। নিহতরা হলেন, গোদাগাড়ী পৌরসভার মহিশালবাড়ীর সাগরপাড়া এলাকার ইয়াহিয়ার ছেলে ও নেসকো বিদ্যুৎ অফিসের লাইনম্যান ইসরাইল হক (৪৫) ও একই গ্রামের আতাউর রহমানের ছেলে ভ্যানচালক রনি (২৫)।
ওসি খলিলুর রহমান জানান, ট্রাকটি একটি এক্সভেটর মেশিন নিয়ে আনমুরা থেকে গোদাগাড়ীর দিকে আসছিলো। পথে ফিরোজ চত্বর মোড়ের আগে এক সাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এরপর ট্রাকটি বেপরোয়া গতিতে চলে যায়। এতে ট্রাকের নিয়ে চাপা পড়ে দুইজন নিহত ও অন্যরা আহত হয়েছে। হাটবার হওয়ার কারণে রাস্তায় বেশি লোকজন ছিল। ফলে হতাহতের ঘটনা ঘটে।
তিনি বলেন, কিছু দূর যাওয়ার পর একটি পেট্রোল পাম্পে ট্রাকটি রেখে চালক পালিয়ে যায়। পরে পুলিশ গিয়ে ট্রাকটি জব্দ করে। এছাড়াও ঘটনার পর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। আর নিহতদের লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।
অন্যদিকে রাজশাহীর চারঘাটে ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে সাইকেল আরোহী নিহত, ট্রাক চালক আটক। নিহত সাইকেল আরোহী উপজেলার বাঁকরা উত্তরপাড়া গ্রামের আসতুল রহমানের ছেলে মখলেছুর রহমান (৪০)।
পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার সকাল প্রায় ৯টার দিকে সাইকেল আরোহী মখলেছুর রহামান নিজ বাড়ি থেকে সাইকেলপযাগে বাঁকরা বাজারে যাওয়ার পথে ক্ষমতার মোড়ে পৌছালে বিপরীত দিক থেকে আসা ট্রাক (ঢাকা মেট্রো ট ১৬-৮১৮৭) চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। সংবাদ পেয়ে চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক অপূর্ব কুমার ঘোষ ঘটনাস্থলে পৌছালে ঘাতক ট্রাক ও ট্রাক চালক হেলালকে আটক করে ।
এ ব্যাপারে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক জব্দ ও ট্রাক চালক হেলালকে আটক করে।
এদিকে নাটোর বাস চাপায় অসিত কর্মকার নামে একজন নিহত হয়েছেন। শনিবার সকালে শহরের জজকোর্ট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত অসিত কর্মকার সিংড়া উপজেলার হাতিয়ান্দহ এলাকার অনিল কর্মকারের ছেলে।
নাটোর সদর থানার ওসি মো. জাহাঙ্গীর আলম জানান, সকাল ছয়টার দিকে বগুড়া থেকে খুলনাগামী একটি যাত্রীবাহী বাস নাটোর শহরের জজ কোর্ট এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে প্রাতঃভ্রমণে বের হওয়া পথচারী অসিত কর্মকার গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত অসিত কর্মকারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়।
পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বটতলী এলাকায় সড়ক দুর্ঘটনায় বাবুল করিম (৪৫) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অপর এক আরোহী। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার (০৮ মে) ভোর রাতে জয়পুরহাট-হিলি সড়কের বটতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বাবুল করিম উপজেলার আয়মারসুপুল গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে।
পাঁচবিবি ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভোর রাতে বটতলী এলাকায় সড়কে দুইজন ব্যক্তি পড়ে আছে। এমন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাবুল করিম নামে এক ব্যক্তির মৃত্যু হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মৃত ব্যক্তি গাড়ির চালক ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ