রাজশাহীসহ দেশের ৭ ভেন্যুতে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবল

আপডেট: নভেম্বর ২৭, ২০১৬, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
আজ রোববার থেকে রাজশাহীসহ দেশের ৭টি ভেন্যুতে একসঙ্গে শুরু হচ্ছে জেএফএ অনূর্ধ্ব-১৪ মেয়েদের জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ। ওয়ালটনের কো-স্পনসরশিপে আয়েজিত এই টুর্নামেন্টের গ্রুপ পর্ব চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। আঞ্চলিক পর্যায় থেকে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের মূলপর্ব।
প্রাথমিক পর্বের ভেন্যুগুলো হলো- টাঙ্গাইল, রংপুর, লক্ষ্মীপুর, নড়াইল, রাজশাহী, সাতক্ষীরা ও ফরিদপুর জেলা স্টেডিয়াম।
টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে লড়বে টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, গাজীপুর ও নেত্রকোনা জেলা। রংপুর জেলা স্টেডিয়ামে খেলবে রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড় ও লালমনিরহাট জেলা। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে লড়বে লক্ষ্মীপুর, সিলেট, কক্সবাজার, ফেনী ও খাগড়াছড়ি জেলা। নড়াইল জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে নড়াইল, যশোর, গোপালগঞ্জ, মাদারীপুর ও মাগুরা জেলা।  রাজশাহী জেলা স্টেডিয়ামে খেলবে রাজশাহী, কুষ্টিয়া, সিরাজগঞ্জ ও বগুড়া জেলা। সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে লড়বে খুলনা, পটুয়াখালী ও সাতক্ষীরা জেলা। আর ফরিদপুর জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে ফরিদপুর, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ।
গতকাল শনিবার টুর্নামেন্টের বিস্তারিত জানানোর জন্য বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও মেয়েদের ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ওয়ালটন গ্রুপের স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি ও গোলরক্ষক কোচ রায়ান স্যান্ডফোর্ডসহ অন্যরা।