রাজশাহীসহ ২৪ জেলায় নতুন ডিসি

আপডেট: মে ৩, ২০১৭, ১:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রাজশাহী, চট্টগ্রাম, খুলনাসহ ২৪ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।
মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক আদেশ জারি করে মাঠ প্রশাসনে রদবদল করে।
রাজশাহীতে নতুন জেলা প্রশাসক হিসেবে আসছেন মো. হেলাল মাহমুদ শরিফ। তিনি বর্তমানে নড়াইলের ডিসি হিসেবে কর্মরত আছেন।
বিভাগীয় পর্যায়ের এই তিনটি জেলা ছাড়াও বগুড়া, যশোর, নীলফামারী, টাঙ্গাইল, নোয়াখালী, মানিকগঞ্জ, ফেনী, সুনামগঞ্জ, গাজীপুর, পটুয়াখালী, রাজবাড়ী, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, ঝিনাইদহ, মাদারীপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লক্ষ্মীপুর, নড়াইল, মাগুরা ও ঝালকাঠিতে নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার।
লক্ষ্মীপুরের ডিসি মো. জিল্লুর রহমান চৌধুরীকে চট্টগ্রামে, ফেনীর ডিসি মো. আমিন উল আহসানকে খুলনার ও বগুড়ার ডিসি মো. আশরাফ উদ্দিনকে যশোরে জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব মো. খালেদ রহিমকে নীলফামারী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক মো. নাজমুস সাদাত সেলিমকে মানিকগঞ্জ ও স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব মনোজ কুমার রায়কে ফেনী জেলার ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।
কুড়িগ্রামের ডিসি খান মো. নুরুল আমিনকে টাঙ্গাইল ও ঝিনাইদহের ডিসি মো. মাহবুব আলম তালুকদারকে নোয়াখালীর ডিসি হিসেবে বদলি করা হয়েছে।
আরবান প্রাইমারি হেলথ কেয়ার ওয়েলফেয়ার প্রজেক্টের উপ-প্রকল্প পরিচালক মো. সাবিবুল ইসলামকে সুনামগঞ্জ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরকে গাজীপুর এবং পরিবেশ ও বনমন্ত্রীর একান্ত সচিব মো. মাছুমুর রহমানকে পটুয়াখালীর ডিসি নিয়োগ দেয়া হয়েছে।
বিদ্যুৎ বিভাগের উপ-সচিব মো. শওকত আলী রাজবাড়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদ চুয়াডাঙ্গা এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের উপ-সচিব মো. মোকাম্মেল হক জয়পুরহাটের ডিসি হয়েছেন।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক মো. জাকির হোসেনকে ঝিনাইদহ, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত উপ-সচিব মো. ওয়াহিদুল ইসলামকে মাদারীপুর এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে কুড়িগ্রামের ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব গৌতম চন্দ্র পাল গাইবান্ধা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব হুমায়রা বেগম লক্ষ্মীপুর এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মো. এমদাদুল হক চৌধুরী নড়াইলের ডিসি হয়েছেন।
এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ আতিকুর রহমানকে মাগুরা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীকে বগুড়া এবং বাংলাদেশ স্টেশনারি অফিসের উপ-পরিচালক মো. হামিদুল হককে ঝালকাঠির ডিসি নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
খুলনার ডিসি নাজমুল আহসানকে বিদ্যুৎ বিভাগে, মাদারীপুরের ডিসি মো. কামাল উদ্দিন বিশ্বাসকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, রাজবাড়ীর ডিসি জিনাত আরাকে জননিরাপত্তা বিভাগে এবং চুয়াডাঙ্গার ডিসি সায়মা ইউনুসকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব করা হয়েছে।

অন্যদিকে জয়পুরহাটের ডিসি মো. আব্দুর রহিমকে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক এবং পটুয়াখালীর ডিসি এ কে এম শামিমুল হক সিদ্দিকীকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পারিচালক করা হয়েছে।
গাজীপুরের ডিসি এস এম আলমকে বাংলাদেশ সেতৃ কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক এবং গাইবান্ধার ডিসি মো. আব্দুস সামাদকে জাতীয় নদী রক্ষা কমিশনের পরিচালক হিসেবে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।- বিডিনিউজ