রাজশাহী অঞ্চলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আপডেট: জুন ২৪, ২০১৭, ১:২৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মোহনপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য দেন সাংসদ আয়েন উদ্দিন -সোনার দেশ

রাজশাহী অঞ্চলে আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শুক্রবার আনন্দ মিছিল ও আলোচনাসভা, পুস্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
মোহনপুর : মোহনপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সাংসদ আয়েন উদ্দিন বলেছেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। দেশের কল্যাণে এবং মানুষের ভাগ্য উন্নয়নে আগামী নির্বাচনে নেতাকর্মীকে ঐক্যবন্ধ হয়ে আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন। গতকাল শুক্রবার দলীয় অফিসে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন। মোহনপুর উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও মহানগর পিপি অ্যাডভোকেট আবদুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রুস্তম আলী, শরিফুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক ও কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ, মোরাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মেহবুব হাসান রাসেল, ইউপি চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস, জেলা পরিষদের সদস্য শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ত্রান ও কল্যাণ বিষয়ক সম্পাদক আশরাফ আলী, বাকশিমইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম প্রমুখ।
নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে এ উপলক্ষে গতকাল বিকেল ৪টার দিকে নাচোল উপজেলা আ’লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। পরে একটি মিছিল দলীয় কার্যালয় থেকে শুরু করে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ে আয়োজিত আলোচনাসভা, ইফতার ও দোয়া মাহফিলে মিলিত হয়। সভায় পৌর আ’লীগের সভাপতি আবদুর রশিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল কাদের। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন কসবা ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর-রশিদ ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন, নাচোল পৌর শাখার সহসভাপতি কেএ জোহা পলাশ, চাঁপাইনবাবগঞ্জ জেলা আলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম এবং শ্রম বিষয়ক সম্পাদক আবু ওবায়েদ বাবলু। দোয়া পরিচালনা করেন জাতীয় শ্রমিক লীগের নাচোল শাখার সভাপতি আবুল হোসেন।
গোমস্তাপুর : গোমস্তাপুরে শুক্রবার বিকেলে রহনপুর এবি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সাজাহান আনসারী মামলত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস। সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হুমায়ুন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম ও সাবেক ছাত্র নেতা মোমিন বিশ্বাস প্রমুখ।
মান্দা : নওগাঁর মান্দায় আওয়ামীলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ গতকাল শুক্রবার বিকেলে প্রসাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, সহসভাপতি ব্রহানী সুলতান গামা,আবদুুল লতিব শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, নেকবর আলী, আইন বিষয়ক সম্পাদক মীর্জা মাহবুব বাচ্চু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, দফতর সম্পাদক অনুপ কুমার মহন্ত, সহপ্রচার সম্পাদক শরিফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আফসার আলি মন্ডল, আওয়ামী যুবলীগ সভাপতি অ্যাড.নাহিদ মোর্শেদ বাবু সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান, সেচ্ছসেবকলীগের সাধারণ সম্পাদক নওশাদ আলী , প্রমুখ। শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
নাটোর: নানা আয়োজনে নাটোরে আওয়ামী লীগের ৬৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল শুক্রবার সকালে শহরের কান্দিভিটুয়ায় জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সুচনা করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন , এক মিনিট নিরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামলী লীগের সভাপতি ও বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সাংসদ অধ্যাপক আবদুুল কুদ্দুস, সাধারণ সম্পাদক ও স্থানীয় শফিকুল ইসলাম শিমুল, পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এ ছাড়াও দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ