রাজশাহী অঞ্চলে পালিত হলো ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

আপডেট: জানুয়ারি ৫, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



রাজশাহী অঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলায় ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানান কর্মসূচি পালন করেছে। একই দিনে জাসদ ছাত্রলীগ পৃথক অনুষ্ঠানের মাধ্যমে পালন করে গতকাল বুধবার। সেইসব উদ্যাপনের খবর আমাদের সোনার দেশের প্রতিনিধিরা পাঠিয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ : বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আওয়ামী ও জাসদ ছাত্রলীগ গতকাল বুধবার সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মন্ডল। জেলা ছাত্রলীগের সভাপতি শাকিউল ইসলাম শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনক, বর্তমান সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমন। এর আগে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিন করে।
এদিকে জাসদ ছাত্রলীগের জেলা সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মনিরুজ্জামান মনির। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা জাসদের সভাপতি অধ্যাপক আবু বাক্কার, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ রুনু, সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম পিন্টু, জাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রামিম হোসেন প্রমুখ।
মান্দা : নওগাঁর মান্দায় র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বেলা ১১টার দিকে দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বাজারের চৌরাস্তার মোড়ে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জাহিদুল ইসলাম বাবুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোল্লা এমদাদুল হক। সমাবেশে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, সহসভাপতি ব্রহানী সুলতান গামা, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, সাধারণ সম্পাদক গৌতম কুমার মহন্ত, স্বেচ্ছাসবকলীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক নওসাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হক, সাবেক ছাত্রলীগনেতা আমিনুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক আল মাহমুদ বুলেট, মান্দা মমিন শাহানা ডিগ্রি কলেজ শাখার আহ্বায়ক রাজু আহমেদ প্রমুখ।#
নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দেশের বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বদানকারি ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল সকাল ১১টায় উপজেলা শাখা ছাত্রলীগের উদ্যোগে পালিত হয়। নাচোল ডাকবাংলো চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদানের পর একটি র‌্যালি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো চত্বরে আলোচনাসভায় মিলিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি জাবির উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য  দেন পৌর আ’লীগের সভাপতি ও মেয়র আব্দুর রশিদ খান। অন্যদের মাঝে বক্তব্য  দেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, আ’লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল, জেলা যুবলীগের সহসভাপতি সাইদুর রহমান বাদল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও মতিউর রহমান খোকন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল হালিম। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক আব্দুর রশিদ রকেট ও যুবলীগ নেতা কামাল উদ্দিন। শেষে ছাত্রলীগের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া  মোনাজাত করা হয়।
নওগাঁ : ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, আলোচনা সভার মধ্য দিয়ে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে জেলা ছাত্র লীগের সভাপতি রহমানিয়া আলম রিজভী ও সাধারণ সম্পাদক বিমান কুমার রায়ের নেতৃত্বে শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ সদর আসনের সাংসদ আব্দুল মালেক, সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, জেলা মহিলালীগের সভাপতি শাহনাজ মালেক, জেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. খোদাদদ খান পিটু প্রমুখ।
অপরদিকে, বেলা সাড়ে ১১টায় বদলগাছী উপজেলার দলীয় কার্যালয় থেকে বরেন্দ্র বহুমূর্খী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সাবেক সাসংদ ড. আকরাম হোসেন চৌধূরীর নেতৃত্বে ছাত্রলীগের একটি র‌্যালি বের হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি ফায়ছার হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি আ জা ম সফি মাহমুদ, সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু, যুগ্মসম্পাদক নজরুল ইসলাম ও কামরুল ইসলাম পল্টন, যুবলীগের সভাপতি এমামুল আল হাসান তিতু, সহসভাপতি মনিরুল ইসলাম সাজু ও হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক জনি আলম, পাহাড়পুর ইউপি সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামছুজ্জামান হিরা, বঙ্গবন্ধু সরকারি মহা বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরিফুল হক, সাধারণ সম্পাদক সুমন হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
নাটোর : বণার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে পালিত হয়েছে ছাত্রলীগের ৬৯তম  প্রতিষ্ঠাবার্ষিকী। নাটোর জেলা ছাত্রলীগের আয়োজনে গতকাল বুধবার দুপুরে শহরের এনএস সরকারি কলেজের সামনে থেকে একটি বণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কানাইখালি পুরাতন বাসষ্ট্যান্ডে গিয়ে শেষ হয়। পরে সেখানে নাটোর জেলা ছাত্র লীগের সভাপতি রাকিবুল হাসান জেমসের সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপি,  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি । এর আগে সকালে শহরের কান্দিভিটুয়া এলাকায় জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। এসময় জেলা পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।  আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলদেশ ছাত্রলীগ। ১৯৪৮সালে ৪ জানুয়ারিতে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়। জাতির পিতার স্বপ্নের সোনার  বাংলা আজ এক অমিত সম্ভবনার দেশ-ডিজিটাল বাংলাদেশ। শেখ হাসিনার ভিশন ২০২১-২০৪১ বাস্তবায়নে সূর্য্যসারথী প্রতিষ্ঠান হিসেবে বাংলদেশ ছাত্রলীগের প্রতিটি সদস্য কাজ করবে ।
সাপাহার : নওগাঁর সাপাহারে বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গতকাল বুধবার সকালে জাতীয় পতাকা ও ছাত্রলীগের দলীয় পতাকা উত্তোলন করা হয়, সকাল ৯ টায় উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় এবং মিলাদ মাহফিল শেষে কেক কাটা হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি নাইম হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগের যগ্ম সম্পাদক ফজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ইয়াসির আরাফাত, সাধারণ সম্পাদক তারিফ শাহ চৌধুরী, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক কামরুল হাসান সুলতান প্রমুখ।
রাণীনগর : নওগাঁর রাণীনগরে ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। কেক কাটার  ও জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।
গতকাল বুধবার দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এরপর উপজেলা ছাত্রলীগের সভাপতি রোকুনুজ্জামান মোহনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. শহীদুল্লাহ মিঞা। অন্যদের মধ্যে বক্তব্য দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেব খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, যুগ্ম সম্পাদক আবুল হাসনাত খান হাসান, প্রচার সম্পাদক আসাদুজ্জামান পিন্টু, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নয়ন সরদার, যগ্ম সম্পাদক আজিজুল হক আওয়াল, ছাত্রনেতা এসএম জাকারিয়া সরল, রেজাউল করিম, পলাশ প্রমুখ।
শিবগঞ্জ : শিবগঞ্জে জাসদ ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে একটি র‌্যালি গতকাল বুধবার বিকেল ৪টার সময় শিবগঞ্জ বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাগুলো প্রদক্ষিন শেষে শিবগঞ্জ মহিলা কলেজে সমাবেশ  ও কেক কেটে দিনটি উদ্যাপন করেন দলটির নেতাকর্মীরা। শিবগঞ্জ উপজেলা জাসদ ছাত্রলীগের সভাপতি পলাশ উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জাসদের সভাপতি রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা জাসদের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাবেক জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি জামাল হোসেন পলাশ, জেলা  যুব জোটের সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি সেলিম উদ্দীন।

এ বিভাগের অন্যান্য সংবাদ