রাজশাহী অঞ্চলে সড়কে প্রাণ গেল চারজনের

আপডেট: জানুয়ারি ২১, ২০২২, ৯:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী অঞ্চলে শুক্রবার (২১ জানুয়ারি) পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। আর আহত হয়েছেন দুইজন।
আমাদের বাঘা প্রতিনিধি জানান, রাজশাহীর বাঘায় গরু বহনকারী ভটভটি উল্টে নুরুজ্জামান হাবু নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছে সিদ্দিক আলী ও বকুল হোসেন। তারা তিনজন গরু ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২১ জানুয়ারি) রাত ৭ টার দিকে চন্ডিপুরের তিনখুটি এলাকার পাইকপাড়া নামক স্থানে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘা উপজেলার চন্ডিপুর হাট থেকে তারা গরু কিনে ভটভটি যোগে ঈশ্বরর্দীর দিকে যাচ্ছিল। গরু বোঝায় ভটভটি চন্ডিপুরের তিনখুটি এলাকার পাইকপাড়া নামক স্থানে পৌঁছলে অপর দিক থেকে আসা একটি ট্রাককে সাইড দিতে গিয়ে ভটভটি উল্টে যায়। ভটভটিতে থাকা উপজেলার সরেরহাট গ্রামের আনার আলীর ছেলে সিদ্দিক আলী (৫০), লালপুর উপজেলার দুড়দুড়িয়া গ্রামের মোবারক হোসেন প্রামানিকের ছেলে নুরুজ্জামান হাবু (৬০) ও বিলমাড়িয়া গ্রামের শাজাহান আলীর ছেলে বকুল হোসেন (৪৫) ভটভটি উল্টে চাপা পড়ে। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক রিফাত চৌধুরী গরু ব্যবসায়ী নুরুজ্জামান হাবুকে মৃত ঘোষণা করেন। অপর দু’জনের অবস্থা বেগতিক দেখে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। তাদের দুইজনের অবস্থায় আশঙ্কা জনক বলেও তিনি জানান।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে কেউ অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

নওগাঁ প্রতিনিধি জানান, পত্নীতলায় বালু বোঝাই ট্রাক্টরের চাপায় ভ্যানে থাকা নারীসহ দুইজন নিহত হয়েছে। শুক্রবার সকালে সাপাহার-পত্নীতলা সড়কের নকুচা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন-বড় মহরন্দী গ্রামের জুয়েল হোসনের স্ত্রী বুলবুলি খাতুন (৪২) ও একই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে ফারুক হোসেন (৬০)।

ত্নীতলার বড় মহরন্দী গ্রাম থেকে স্থানীয় মধুইল বাজারে যাচ্ছিলেন তারা। এসময় নকুচা এলাকায় আসলে ভ্যানটির সকআব ভেঙ্গে রাস্তায় পড়ে যায়। এসময় পত্নীতলা দিকে থেকে আসা দ্রুতগামী বালু বোঝাই একটি ট্রাক্টর তাদেরকে চাপা দিয়ে ট্রাক্টটি পাশে উল্টে যায়। এসময় ঘটনাস্থলেই বুলবুলির মৃত্যু হয়। পরে ফারুককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে তার মৃত্যু হয়। পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এই বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের বেতবাড়িয়ায় অটোরিকশার ধাক্কায় মো. রাকিব (১৮) নামে এক সাইকেল চালক নিহত হয়েছে। শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বেতবাড়িয়া রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের নাককাটিতলা গ্রামের মো. রুবেল আলীর ছেলে। সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন স্থানীয়দের বরাত দিয়ে জানান, যুবক রাকিব শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে বালিয়াডাঙ্গা ইউনিয়নের বেতবাড়িয়া দিয়ে সাইকেল চালিয়ে যাবার সময় অটোরিকশা ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তিনি আরো জানান, পরিবারের আপত্তি না থাকায় মরদেহ হস্তান্তর করা হয়েছে।