রাজশাহী আইনজীবী সমিতির ভোট পুনঃগণনা ।। আ’লীগ সমর্থিত প্রার্থী লোকমান সভাপতি

আপডেট: মার্চ ২০, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের ভোট পুনঃগণনায় লোকমান আলী সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্রার্থী ছিলেন। গত ১৬ মার্চ রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।
তবে ওই দিন ভোট গণনায় লোকমান আলী ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোজাম্মেল হক ২৫৪টি করে ভোট পেয়েছিলেন। তাদের প্রাপ্ত ভোট সমানসংখ্যক হওয়ায় শুধু এ পদের ভোট পুনঃগণনার জন্য রোববার দিন ঠিক করে রেখেছিলেন নির্বাচন কমিশনার এবিএম মশিউজ্জামান।
পরে ভোট পুনঃগণনা শেষে তিনি জানান, একটি ভোটের ব্যবধানে এগিয়ে আছেন লোকমান আলী। ফলে তিনিই বার সমিতির সভাপতি নির্বাচিত হলেন। দুই প্রার্থীর মনোনীত প্রতিনিধিদের উপস্থিতিতে ভোট পুনঃগণনা করা হয়। এরপর ফল ঘোষণা করা হয়। এ সময় কমিশনের অপর দুই সদস্য জাহাঙ্গীর আলম সেলিম ও মনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।
এর আগে গত ১৬ মার্চ নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে জয়লাভ করেছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। ভোট পুনঃগণনায় তারা সভাপতি পদেও জিতলেন। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মাত্র পাঁচজন প্রার্থী জয়লাভ করেছেন।
এবারের নির্বাচনে মোট ৫৫৪ জন ভোটার ছিলেন। আর ২১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৬ প্রার্থী। দুই প্যানেলের বাইরে স্বতন্ত্রভাবে নির্বাচনে লড়েন চার প্রার্থী। তবে তাদের কেউই জয়ের মুখ দেখতে পাননি।

এ বিভাগের অন্যান্য সংবাদ