রাজশাহী ইসলামী ব্যাংক নার্সিং কলেজে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৪, ১০:১৪ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:রাজশাহী ইসলামী ব্যাংক নার্সিং কলেজে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর আমচত্বর এলাকায় কলেজ প্রাঙ্গণে প্রতিষ্ঠানটির বিএসসি-ইন-নার্সিং কোর্সের শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় প্রদান উপলক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাজশাহী ইসলামী ব্যাংক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) পরীক্ষা নিয়ন্ত্রক ও রাজশাহী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আনোয়ার হাবিব। এতে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোরশেদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহীর অধ্যক্ষ প্রফেসর ডা. ছানাউল হক মিঞা ও উপাধ্যক্ষ প্রফেসর ডা. জাওয়াদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএসসি চতুর্থ ব্যাচের শিক্ষার্থী আমানুল্লাহ আমান ও শাইলা তাসনিম মৃত্তিকা।

প্রধান অতিথির বক্তব্যে রামেবি পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডা. মো. আনোয়ার হাবিব বলেন, নার্সিং পেশা সম্পর্কে আমাদের ধারণা পাল্টাতে হবে। আমাদের মন-মানসিকতা উন্নত করতে হবে। আমাদের নৈতিকতা বাড়াতে হবে, শিক্ষকদের নৈতিকতা বাড়াতে হবে। আমরা নৈতিকতা আচরণ ব্যবহার সবকিছুতে যেন আমরা ঠিক রাখতে পারি। রোগীদের সেবায় নার্সিং শিক্ষার্থীদের শতভাগ ব্রত হওয়ার নির্দেশনা দিয়ে বিশ্ব দরবারে এ পেশাকে মাথা উঁচু করে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। বিশ্ব দরবারে নার্সিং পেশা ‘রোল মডেল’ হিসেবে পরিগণিত হবে বলেও মন্তব্য করেন প্রফেসর ডা. মো. আনোয়ার হাবিব।

এসময় কলেজটির উপাধ্যক্ষ শেফালী খাতুন, লেকচারার জহুরা খাতুন, অ্যাকাউন্ট অফিসার মিজানুর রহমান ও একাডেমিক অফিসার শহিদুল হোসেন বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক ও সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে শাহরিয়ার সিজান, মারুফা খাতুন, মো. হাবিবুল্লাহ ও বুলবুল হোসেন স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট ও উপহার তুলে দেয়া হয়।