রাজশাহী ও নওগাঁয় ইশারা ভাষা দিবস পালিত

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২২, ৮:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ও আত্রাই প্রতিনিধি:


‘বাংলা ইশারা ভাষার প্রসার, প্রবণ প্রতিবন্ধী ব্যক্তির অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘জাতীয় বাংলা ইশারা ভাষা দিবস-২০২২’ উপযাপন করা হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় রাজশাহী সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী জেলা বধির সংঘের আয়োজনে দিবসটি পালন করা হয়েছে।

রাজশাহী জেলা বধির সংঘের সভাপতি এস.এম এমদাদুল হকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহ-সভাপতি সাইফুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক আব্দুলকাদের, যুগ্ম সম্পাদক শ্রী রামু কুমার দাস, সহ-কোষাধ্যক্ষ আব্দুল মতিন, ক্রীড়া সম্পাদক আব্দুুল গাফফার ও পাঠাগার সম্পাদক আব্দুল মান্নান ।

নওগাঁর আত্রাইয়ে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে প্রতিবন্ধীদের মাঝে ৭টি কম্বল ও ২টি হেয়ারিং এইড দেয়া হয়।

আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হাফিজুল ইসলাম শেখ ও মমতাজ বেগম, কৃষি অফিসার কাওছার হোসেন, মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম, প্রতিবন্ধী অফিসার পি এম কামরুজ্জামান, ফিজিও থেরাপি অফিসার আশাদুজ্জামান, প্রশাসনিক অফিসার মোয়াজ্জেম হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ