রাজশাহী কলেজে স্যানিটাইজার তৈরি, বিনামূল্যে বিতরণ

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বিনামূল্যে বিতরণের জন্য ল্যাবে তৈরি করা হচ্ছে স্যানিটাইজার সোনার দেশ

করোনা ভাইরাসের সচেতনতার অংশ হিসেবে রাজশাহী কলেজের রসায়ন বিভাগের উদ্যোগে তৈরি করা হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার। গতকাল রোববার ১০০টি স্যানিটাইজার তৈরি করে কর্মচারীদের মাঝে বিতরণ করে কলেজ প্রশাসন। সামনে কলেজ প্রশাসনের অর্থায়নে আরো ১০ থেকে ১২ হাজার স্যানিটাইজার তৈরি করে গরিব ও বস্তিবাসীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানান, অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান।
তিনি বলেন, করোনা ভাইরাস আমাদের এখন একটি জাতীয় দূর্যোগ। এখন আমাদের সচেতন হওয়া উচিত। কিন্তু এ সময় বাজারে স্যানিটাইজারের সংকট দেখা যাচ্ছে। তাই আমরা এটি তৈরির উদ্যোগে নিয়েছি। আমাদের রসায়ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থীরা এটা তৈরি করছে। আমরা আরো প্রায় ১০ থেকে ১২ হাজার স্যানিটাইজার তৈরি করব। এগুলোসহ ১ টি করে সাবান বিনামূল্যে নগরীর গরিব, বস্ত্রবাসীদের বিতরণ করব। এছাড়া আমাদের কর্মচারীসহ শিক্ষার্থীদের মাঝেও এটা বিতরণ করব।
কলেজ প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন কলেজ শিক্ষার্থীরা। কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইয়াসিন বলেন, দেশসেরা রাজশাহী কলেজের এমন উদ্যোগ প্রশংসার। আমাদের বর্তমান অধ্যক্ষের নেতৃত্বে রাজশাহী কলেজ সমাজসেবামূলক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে থাকে। করোনা ভাইরাস সর্ম্পকে সচেতনতার জন্যে রাজশাহী কলেজ এরমধ্যে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে। এমন উদ্যোগের জন্যে আমরা কলেজ প্রশাসনকে ধন্যবাদ জানায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ