রাজশাহী কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা উদ্বোধন

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী কলেজ মাঠে ব্যানার-ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতা উদ্বোধন করা হয়-সোনার দেশ

রাজশাহী কলেজে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টায় কলেজ মাঠে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্টিত হয়। ব্যানার-ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর হবিবুর রহমান জানান, রাজশাহী কলেজে প্রতিবছরের ন্যায় এবারো খেলার আয়োজন করা হয়েছে। খেলার মাঠে রেফারির সিদ্ধান্তকে চুড়ান্ত বলে গণ্য করা হবে। এছাড়া যারা খেলার দায়িত্বে রয়েছেন তারা সুষ্ঠভাবে খেলাটি পরিচালনা করার এবং সু-শৃঙ্খলভাবে টুর্নামেন্ট যেন সফল হয় এজন্য সবার সহযোগিতা কমনা করেন।
উদ্বোধনী দিনে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। উদ্বোধনী বাছায় পর্বের খেলায় ‘এ’ গ্রুপের উদ্ভিদবিজ্ঞান বিভাগকে ২-১ গোলে হারিয়ে বিজয়ী হয়েছে সমাজকল্যাণ বিভাগ। ‘বি’ গ্রুপের রসায়ন বিভাগকে ৩-২ গোলে হারিয়ে বিজয়ী হয়েছে রসায়ন বিভাগ। এবং অর্থনীতি বিভাগকে ২-১ গোলে হারিয়ে বিজয়ী হয়েছে গণিত বিভাগ।
এর আগে অধ্যক্ষকে গার্ড অব অনার প্রদান করেন, রাজশাহী কলেজ শাখা বিএনসিসি ইউনিট, রোভার ও রেঞ্জার ইউনিট।
রাজশাহী কলেজ ক্রীড়া কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন জানান, বরাবরের মতো এবারো আমাদের কলেজে আন্তঃবিভাগ টুর্নামেন্ট’র আয়োজন করা হয়েছে। আজকের উদ্বোধনী ম্যাচ অত্যান্ত উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এই টুর্নামেন্ট যেন সফলভাবে সম্পন্ন হয় সেজন্য সর্বাত্বক প্রচেষ্টা আমরা চালিয়ে যাচ্ছি।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছেলেন, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ আব্দুল খালেক, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী ও শির্ক্ষাথীরা।
প্রসঙ্গত, রাজশাহী কলেজের আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় মোট ২৬টি দল অংশ গ্রহণ করেছে। ২৬ দলকে ২ গ্রুপে ভাগ করা হয়েছে। নক-আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। খেলাটির ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর।