রাজশাহী কলেজ ছাত্রীকে ক্যাম্পাসে সাময়িক নিষিদ্ধ ঘোষণা

আপডেট: জুন ২৮, ২০২২, ৯:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম নিয়ে কটূক্তিপূর্ণ মন্তব্য করাই রাজশাহী কলেজের এক ছাত্রীকে ক্যাম্পাসে সাময়িক নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে কলেজের শৃঙ্খলার স্বার্থে স্থানীয় পুলিশ-প্রশাসনকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়।

ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী ওই ছাত্রী রাজশাহী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগে অধ্যায়নরত । সে নগরীতে একটি ভাড়া বাসায় থাকে। এরআগে, মঙ্গলবার (২৮ জুন) সকালে রাজশাহী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ওই ছাত্রীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক জানান, বিষয়টি খুব সেনসিটিভ। সাধারণ শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে শিক্ষক কাউন্সিলের জরুরি সভায় কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। কলেজ কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা নিতে পারে না। এটা আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

তবে কলেজে বিশৃঙ্খলা এড়াতে ওই ছাত্রীকে ক্যাম্পাসে সাময়িক নিষিদ্ধ করা হয়েছে। এই বিষয়ে একাডেমিক ব্যবস্থা নিতে জাতীয় বিশ^বিদ্যালয়কে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, এ বিষয়ে আমি কিছু জানি না।

এ বিভাগের অন্যান্য সংবাদ