রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জোনাল ব্যবস্থাপকদের পারফরমেন্স মূল্যায়ন সভা অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ১৭, ২০২২, ১১:০৫ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) প্রধান কার্যালয়ে ব্যাংকের সকল জোনাল ব্যবস্থাপকদের ২০২২-২৩ অর্থবছরের ব্যবসায়িক পারফরমেন্স মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি অতিথি ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মো. রইছউল আলম মন্ডল। মহাব্যবস্থাপক (পরিচালন) মাকসুদা নাসরীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মূল্যায়ন সভায় বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক মো. আতিকুল ইসলাম; রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মো. বাবর আলী; প্রধান কার্যালয়ের প্রশাসন মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম; রাজশাহী ও রংপুর বিভাগের বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা; ব্যাংকের ১৮ টি জোনের জোনাল ব্যবস্থাপক; প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ; এসইসিইপি-এর প্রকল্প পরিচালক; রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক এবং ঢাকা কর্পোরেট শাখর সহকারী মহাব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যাংকের চেয়ারম্যান মোঃ রইছউল আলম মন্ডল জোন সমূহের বিভিন্ন প্যারামিটারে লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জন ও ব্যবসায়িক অবস্থা পর্যালোচনা করেন এবং স্বল্পসুদবাহী আমানত সংগ্রহ ও গুণগত মানসম্পন্ন বিনিয়োগের মাধ্যমে রাকাবকে একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। একই সাথে তিনি শ্রেণিকৃত ঋণ আদায় বৃদ্ধি এবং অনলাইন ব্যাংকিং এর ব্যাপক প্রচার ও জনসাধারণকে সম্পৃক্ত করার জন্য আরও বেশি তৎপর হওয়ার আহ্বান জানান।
ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক আমানত সংগ্রহ ও ব্যাংকের আয়বর্ধক সিএমএসএমই খাতসহ বিভিন্ন সরকারী অগ্রাধীকার খাতসমূহে ঋণ বিতরণের পাশাপাশি অনলাইন ব্যাংকিং এর সর্বাধিক ব্যবহারের মাধ্যমে নন ফান্ডেড আয় বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ প্রদান করেন। তিনি চলতি ২০২২-২৩ অর্থবছরে ডিসেম্বর ভিত্তিক সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনপূর্বক নীট মুনাফা অর্জনে সকলকে আরও বেশী উদ্যোগী ও কঠোর পরিশ্রম করার নিদের্শনা প্রদান করেন।